সবুজদেশ ডেক্সঃ ৭ নভেম্বর বিএনপি ‘বিপ্লব ও সংহতি’ দিবস হিসেবে পালন করে। এবারে এই দিবস হিসেবে দলটি দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছ। ৭ ও ৮ তারিখ এই দুটি দিন কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে দলের পক্ষে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান।

আজ শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের রুহুল কবির রিজভী বলেন, ৭ তারিখ সকালে কেন্দ্রীয় কার্যালয় এবং সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ১০টায় দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে। ৮ নভেম্বর বিএনপির উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

রুহুল কবির রিজভী বলেন, ৬ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ সফল করতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের ভাইস চেয়ারম্যান, সম্পাদকমণ্ডলী নেতাদের সঙ্গে বৈঠক করেন।

বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, এখনো বিএনপির নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার করা হচ্ছে। এটা কি অংশগ্রহণমূলক, নাকি একতরফা নির্বাচনের নমুনা?

১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপে বলা হয়েছিল, বিএনপির নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেপ্তার করা হবে না। এরপর বিএনপি বলছে প্রতিদিন নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। এ বিষয়ে বিএনপির বক্তব্য কী, জানতে চাইলে রিজভী বলেন, ‘আমাদের নেতৃবৃন্দ আলোচনা করে জানাবে, পরবর্তী কী পদক্ষেপ নেওয়া হবে।’

৬ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্ট সমাবেশের অনুমতি পেয়েছে কি না—এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘এখনো সমাবেশের অনুমতি পাওয়া যায়নি। তবে আমরা মোটামুটি নিশ্চিত, সমাবেশের অনুমতি পাব।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here