সবুজদেশ ডেক্সঃ মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে পর পর দুইবার স্টিল সেতুর পাটাতন ভেঙে গত মঙ্গলবার ভোর রাত থেকে সড়ক যোগাযোগ বন্ধ ছিল। ভেঙে যাওয়া স্টিল সেতু মেরামতের পর দীর্ঘ ৮৮ ঘণ্টা পর আজ রোববার সকাল ১০টা থেকে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ থাকায় দুই উপজেলাবাসীর সঙ্গে জাতীয় উদ্যানে আসা পর্যটকেরা দুর্ভোগের শিকার হয়েছিলেন।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার ভোর রাতে শ্রীমঙ্গল থেকে বৈদ্যুতিক পাকা খুঁটি নিয়ে একটি ট্রাক পারাপারের সময় জাতীয় উদ্যানের ভেতর জানকী ছড়া এলাকায় কালভার্ট নির্মাণের জন্য অস্থায়ীভাবে নির্মিত একটি স্টিল সেতুর পাটাতন ভেঙে সড়ক যোগাযোগ বন্ধ হয়। স্টিল সেতুর ওপর থেকে ট্রাকটি সরিয়ে স্টিল সেতু মেরামত করে সড়কে বুধবার সন্ধ্যার পর হালকা যানবাহন চলাচল শুরু করলেও বুধবার দিবাগত রাত ২টায় আবার সিমেন্টবাহী একটি কাভার্ড ভ্যান পারাপারের সময় এই স্টিল সেতুর পাটাতন ভেঙে সড়ক যোগাযোগ বন্ধ হয়েছিল।

ঘটনাস্থলে কাজ তদারকির দায়িত্বে থাকা সড়ক ও জনপথ বিভাগের কর্ম সহায়ক কর্মকর্তা দেবাশীষ দে বলেন, এ স্থানে একটি কালভার্ট ঝুঁকিপূর্ণ ছিল। ঝুঁকিপূর্ণ কালভার্ট ভেঙে নতুন কালভার্ট নির্মাণ শুরু করা হয়। এ জন্য কালভার্টটিকে নিচে রেখে বিকল্প পথ হিসেবে উঁচু করে তার ওপর একটি স্টিল সেতু বসানো হয়েছিল। মঙ্গলবার দিবাগত রাতে প্রথমে বৈদ্যুতিক খুটিবাহী ট্রাক পারাপারের সময় স্টিল সেতুর পাটাতন ভেঙে যায়। ভাঙা পাটাতন মেরামত করে সড়ক যোগাযোগ স্বাভাবিক করলেও আবার বুধবার দিবাগত রাতে সিমেন্টবাহী কাভার্ড ভ্যান পারাপার করতে গিয়ে আবার স্টিল সেতুর পাটাতন ভেঙে যায়। ফলে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে সড়ক যোগাযোগ বন্ধ ছিল। আজ সকাল ১০টা থেকে আবারও সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। তবে আপাতত কোনো ভারী যানবাহন এ স্টিল সেতু অতিক্রম করতে দেওয়া হচ্ছে না।

সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী শেখ মো. সোহেল আহমদ কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক যোগাযোগ স্বাভাবিক হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here