সবুজদেশ ডেস্কঃ

প্রায় ৮৭ লক্ষ প্রজাতির প্রাণী রয়েছে সৌরজগতের একমাত্র বসবাসযোগ্য গ্রহ পৃথিবীতে। তবে এই গ্রহের সবচেয়ে বুদ্ধিমান প্রাণী মানুষের ব্যাপক আগ্রহ ভিনগ্রহে প্রাণের অস্তিত্ব নিয়ে।

আর তাই বিশ্বের যেকোন প্রান্তেই কোন বিচিত্র প্রাণীর সন্ধান পেলে সবাই যেন সেটিকে ভিনগ্রহের প্রাণী বলেই সম্বোধন করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনিতে ঘটেছে এক ঘটনা।

রাস্তার ধারে স্যাঁতসেঁতে জায়গায় অদ্ভুত এক প্রাণীকে পড়ে থাকতে দেখেন এক ব্যক্তি। এরপর তার ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করলে তা ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। এটি কি আমাদের পৃথিবীর কোন প্রাণী নাকি ভিনগ্রহ থেকে এসেছে তা নিয়েও সন্দেহ দেখা দিয়েছে।

সাধারণ মানুষের সঙ্গে এই প্রাণীটি নিয়ে আগ্রহী হয়ে উঠেছেন জীববিজ্ঞানীরাও। সামাজিক মাধ্যমে এলি নামের এক জীববিজ্ঞানী এই প্রাণীর ছবি পোস্ট করে জানান, প্রাথমিকভাবে তিনি ভেবেছিলেন, এটি কোনও প্রাণীর ভ্রুণ। তবে এটি কোন প্রাণীর ভ্রুণ, সে সম্পর্কে কোনও ধারণা নেই তাঁর।

বুধবার হ্যারি হেইস নামের এক ব্যক্তি তার ইনস্টাগ্রামে প্রাণীর ভ্রূণের আকৃতির উদ্ভট চেহারার এই প্রাণীর ছবি ও ভিডিও প্রকাশ করেন। সোমবার সকালে জগিং করার সময় এটি খুঁজে পান তিনি।

অনেকে সেখানে মন্তব্য করেন, সিডনিতে গত কয়েকদিন ধরে ব্যাপক বৃষ্টি হয়েছে। তাই এটি বৃষ্টির সঙ্গে আকাশ থেকে পড়তে পারে। যদিও হেইস বলছেন তিনি যেখানে এই প্রাণীটিকে খুঁজে পান সেখানে তেমন বৃষ্টি হয়নি।

অনেকে অবশ্য বলছেন, চারদিকে যেরকম মহামারি, তৃতীয় বিশ্বযুদ্ধ ও দুর্যোগ চলছে, সেই পরিস্থিতিতে এটা এলিয়েনও হতে পারে।

সবুজদেশ/এস ইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here