সবুজদেশ ডেস্কঃ

শুরু হয়েছে ২০২৩ সালের আইপিএলের মিনি নিলাম। আসন্ন আইপিএলের আগে দল গোছানোর লড়াইয়ে চলছে এই নিলাম। ভারতের কোচিতে আজ বেলা ৩টায় শুরু হয় এই নিলাম। এবারের নিলামে ৯৯১ জন ক্রিকেটারের নাম আসলেও, চূড়ান্ত তালিকায় ছিল ৪০৫ জন ক্রিকেটার।

২০২৩ আইপিএলের জন্য এবার নিলামের তালিকায় ছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গত আসরের মতো এবারের আসরেও দল পাননি সাকিব। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত মেগা নিলামেও অবিক্রিত ছিলেন বাংলাদেশের এই ক্রিকেটার। আইপিএলের এবারের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রূপি। যেখানে ১০ ফ্র্যাঞ্চাইজির কোনো দলই তাকে দলে ভেড়ানোর আগ্রহ দেখায়নি।

এদিকে আজকের নিলামের ডাকে বাংলাদেশের মধ্যে আরও রয়েছেন তাসকিন আহমেদ, লিটন দাস ও আফিফ হোসেন।

এদিকে ৪০৫ জন ক্রিকেটারের মধ্যে ২৭৩ জন ভারতীয়, ১৩২ জন বিদেশি খেলোয়াড় রয়েছেন। চারজন রয়েছেন অ্যাসোসিয়েট দেশের। ১১৯ জন ক্যাপড ক্রিকেটার ও বাকি ২৯৬ জন আনক্যাপড। এবারের নিলামে ১০টি ফ্র্যাঞ্চাইজি মিলে মোট ৮৭টি স্লট পূরণ করবে, যাদের মধ্যে ৩০টি বিদেশি খেলোয়াড় থাকবে।

বাংলাদেশের মধ্যে যে চারজনকে এবারের আইপিএল নিলামে রাখা হয়েছে, তাদের মধ্যে সাকিব ছাড়া অন্যদের কারও আইপিএলে খেলার অভিজ্ঞতা নেই। সাকিবের ভিত্তিমূল্য ছিল দেড় কোটি ইন্ডিয়ান রুপি আর বাকি তিনজনের ৫০ লাখ রুপি করে ধরা হয়েছে। প্রাথমিক তালিকায় ছয়জন বাংলাদেশির নাম থাকলেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here