নিজস্ব প্রতিবেদক:

অধ্যক্ষের স্বাক্ষর ছাড়া কলেজের একাউন্ট থেকে অর্থ উত্তোলনের অভিযোগে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৭ জনের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রোববার সকালে ঝিনাইদহ-যশোর মহাসড়কের সরকারী মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজের সামনে এ কর্মসূচী পালন করে তারা। সকাল ১১ টার দিকে সড়কে গাছ ফেলে শিক্ষার্থীরা অবস্থান নেয়। এতে ঝিনাইদহ-যশোর সড়কে সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ১ ঘন্টাচলা এই কর্মসূচীতে ভোগান্তিতে পরে ওই সড়কে চলাচলকারীরা। পরে শিক্ষার্থীরা সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে তারা তাদের দাবি সম্বলিত স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দিতে গেলে তাদের ফিরিয়ে দেওয়া হয়।

সরকারি মাহতাব উদ্দিন কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান জানান, শুনেছি কয়েকজন শিক্ষার্থী দিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করানো হয়েছে। আসামিদের বাঁচানোর জন্য একটি পক্ষ এটা করিয়েছে। মামলাটি এখন দুদক তদন্ত করছে। আশা করি তদন্তে সঠিক তথ্য বেরিয়ে আসবে।

স্বাক্ষর ছাড়া টাকা উত্তোলন করায় গত ২৭ ফেব্রুয়ারি ঝিনাইদহের সিনিয়র স্পেশাল জজ আদালতে বাদী হয়ে মামলাটি করেন কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান। পরে আদালত মামলাটি দুনীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ঝিনাইদহকে তদন্তের নির্দেশ দিয়ে আগামী ২০ মার্চের মধ্যে প্রতিবেদন দিতে বলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here