ফাইল ছবি

সবুজদেশ ডেস্কঃ

দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলো আগামী ৯ অক্টোবর থেকে খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ক্লাস শুরু হবে ২০ অক্টোবর থেকে। কমপক্ষে এক ডোজ টিকা নেয়া আবাসিক শিক্ষার্থীরা হলে উঠতে পারবে।

সোমবার (০৪ অক্টোবর) সন্ধ্যায় জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আমরা ৯ অক্টোবর সকাল ১০ টা থেকে শিক্ষার্থীদের হলে উঠাবো। শুধু আবাসিক কার্ডধারী ও কমপক্ষে এক ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। আপাতত গণরুম থাকছে না। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সুবিধাসমূহও চালু করা হবে।

সভায় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সিন্ডিকেট সদস্যরা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে আজ সকাল ১১ টায় আবাসিক হলগুলো খোলা ও ক্লাস যথারীতি চালু করার বিষয়ে একাডেমিক কাউন্সিলের ১২১ তম (জরুরি) সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ভিসি হলগুলো পরিদর্শন করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here