নিজস্ব প্রতিবেদকঃ

ঝিনাইদহের কালীগঞ্জে দরিদ্র এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার বেলা ১১ টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীর উপজেলার ভাটাডাঙ্গা গ্রামের মাঠে দরিদ্র কৃষক সামাদ বিশ্বাসের এক বিঘা জমির ধান কেটে সহায়তা করেছেন। এ সময়ে উপজেলা ও পৌর ছাত্রলীগের অর্ধশত নেতা কর্মীরা ওই ধান কর্তনে অংশ নেয়। 

উপজেলার রায়গ্রাম ইউনিয়নের ভাটাডাঙ্গা গ্রামের কৃষক সামাদ বিশ্বাসের ক্ষেতে ধান কাটতে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা জানায়, এখন কালবৈশাখীর ঝড় বৃষ্টির সময়ে ধান কাটা শ্রমিক সংকট চলছে। বেশি মজুরি দিয়েও শ্রমিক মিলছে না। কিন্তু মাঠে মাঠে পাকা ধান দুলছে। সময়মত ধান কেটে ঘরে তুলতে না পারলে ঝড় বৃষ্টির কবলে পড়ে কৃষক সর্ব্বশান্ত হতে পারে। তাই দরিদ্র কৃষকেরা পাশে দাড়াতেই প্রখর রোদের মধ্যেই ছাত্রলীগের কর্মীরা এগিয়ে এসেছেন।

কৃষক সামাদ বিশ্বাস বলেন, বেশি শ্রমিক ও অর্থ ব্যয় করে ধান কাটার সামর্থ্য তার নেই। এখন প্রায় প্রতিদিনই ঝড় বৃষ্টি হচ্ছে। ধান কেটে ঘরে তুলতে না পারলে হয়ত সর্বনাশ হতে পারে। ছাত্রলীগের ছেলেরা এসে তার ধান কেটে গুছিয়ে দিয়ে যে উপকার করল তা তিনি জীবনেও ভুলতে পারবেন না।  

ছাত্রলীগের কর্মীদের নিয়ে মাঠে ধান কাটতে আসা মুমতারিন ফেরদৌস ডরিন জানান, বাংলাদেশ ছাত্রলীগ সব সময়ই অসহায় মানুষের পাশে থাকে। এখন মাঠে মাঠে বোরো পাকা ধান। শ্রমিক সংকটে অনেক দরিদ্র কৃষক ধান কাটতে পারছে না। এ মুহুত্বে ছাত্রলীগের কর্মীরা ওই দরিদ্র কৃষকের পাশে থেকে তার মাঠের ধান কেটে একটু সহায়তা করেছে মাত্র। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here