নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহের কালীগঞ্জে মহাসড়কের উপর বাস রেখেই চলছে যাত্রী ওঠা নামা। যার ফলে বাড়ছে যানজট ও দূর্ঘটনার আশঙ্কা। সাধারণ যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে উঠতে হচ্ছে বাসে। বাসের সাথে পাল্লা দিয়ে তিন চাকার ইজিবাইক ও সি এন জি রাস্তার উপর যত্রতত্র দাড়িয়ে যাত্রী তুলছে ও নামাচ্ছে।

কালীগঞ্জ বাস টার্মিনালে বাস দাঁড়ানোর জায়গা থাকা সত্বেও বাসগুলো দাড়াচ্ছে মহাসড়কের উপর। এতে বাসস্ট্যান্ডের চার রাস্তার মোড়ে সবসময় লেগেই থাকে যানজট।

এভাবে প্রতিনিয়তই মহাসড়কে বাস রেখে যাত্রী উঠা-নামা করা হয়।

কারন অনুসন্ধানে গেলে দেখা যায় টার্মিনালে যে স্থানে বাস দাঁড়াবে সেখানে ট্রাক, লেগুনা, সি এন জি পার্কিং করা রয়েছে। যার ফলে যাত্রী ওঠানামা করার জন্য বাসগুলোকে রাস্তার উপরে দাড়াতে হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানী বলেন, বাসের যাত্রীদের কাছে চা বিস্কুট বেচে তাদের দোকান চলে, কিন্তু টার্মিনালের ভেতরে বাস গুলো না আসার ফলে তাদের ব্যবসা খারাপ যাচ্ছে। বাস দাড়ানোর জায়গায় ট্রাক লেগুনা রাখা হচ্ছে। এদিকে মহাসড়কের উপর বাস রাখার কারনে দুই লেনের রাস্তার এক লেন বন্ধ হয়ে যায় ফলে প্রায়শই সৃষ্টি হয় যানজটের। পথচারীদের রাস্তা পারাপারের ক্ষেত্রে পোহাতে হচ্ছে ভোগান্তি।

শহরের বাস টার্মিনাল ট্রাকের দখলে।

নিরাপদ সড়ক চাই কালীগঞ্জ শাখার আহবায়ক শিপলু জামান বলেন, অবৈধ যান বাহন ও ট্রাক বাস দাড়ানোর জায়গায় রাখা হচ্ছে যার ফলে বাস গুলো রাস্তার উপরে দাড়াচ্ছে। তাদের সংগঠন থেকে চালকদের সচেতন করা হচ্ছে। উল্লেখ্য করোনা পরিস্থিতির পূর্বে প্রসাশনের হস্তক্ষেপে বাসগুলো টার্মিনালের ভিতরে এসে যাত্রী ওঠা নামা করতো।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন জানান, বিষয়টি নিয়ে তিনি অবগত নন। তবে এমন কিছু ঘটে থাকলে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নিবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here