বিশেষ প্রতিনিধি:

যাত্রীরা সবাই মাইক্রোবাসে যশোর যাবেন। যাত্রীদের কাছে থাকা ব্যাগ গাড়িতে রাখা ছিল। হঠাৎ ম্যাজিস্ট্রেটের গাড়ি। আর গাড়ি দেখেই মাইক্রোবাসে রাখা ব্যাগ রেখে পালিয়ে গেল যাত্রীরা। এমন ঘটনা ঘটেছে বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ড এলাকায়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার। ভ্রাম্যমান আদালতে মাইক্রোবাসের চালককে এক হাজার টাকা জরিমানা করেন।

এর আগে প্রাইভেট কারে যাত্রী নিয়ে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া গাড়ি আটকে দেন সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার। প্রাইভেটকার চালককেও করেন এক হাজার টাকা জরিমানা। প্রাইভেটকারে থাকা যাত্রীদের নেমে যাওয়ার নির্দেশ দেন তিনি।

এছাড়াও বুধবার বিকেলে শহরের বাগাট ঘোষ মিষ্টান্ন ভান্ডার ও ঘোষ সুইটস নামে দুটি হোটেলকে দুই হাজার টাকা ও বাজাজ মোটরসাইকেল শো-রুমের মালিককে এক হাজার টাকা জরিমানা করেন তিনি।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার জানান, ঝিনাইদহ জেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৭ দিনের বিধি নিষেধ আরোপ করা হয়েছে। বিকেল ৫ টার পর সকল জরুরি সেবা ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এই নির্দেশনা না মানায় মাইক্রোবাস চালক, প্রাইভেট কার চালক ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, করোনা সংক্রমণ রোধ ও বিধিনিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান অব্যাহত থাকবে।

এছাড়াও ভাইরাসের সংক্রমন প্রতিরোধে বুধবার সকালে কালীগঞ্জ শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি না মানার অপরাধে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২ হাজার ৫০০ টাকা মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড প্রদান করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রাণী সাহা।

ভিডিও…

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here