নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহের কালীগঞ্জে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার স্বিকার হয়েছেন ভোরের কাগজের কালীগঞ্জ প্রতিনিধি বেলাল হুসাইন বিজয়। গুরুতর আহত অবস্থায় তাকে যশোর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার কুল্ল্যাপাড়া বাজারে ওই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় রাতেই সাংবাদিক বিজয় বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছেন। এদিকে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের আটক ও শাস্তির দাবী সহ বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাবে এক জরুরী মতবিনিময় সভা ডাকা হয়েছে।

লিখিত অভিযোগপত্র ও হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক বিজয় জানান, উপজেলার রাখালগাছী ইউনিয়নের কুল্ল্যাপাড়া গ্রামের মোঃ সামায়ন তার বসত বাড়ির নির্মান কাজে সামনে জনসাধারনের চলাচলে রাস্তা দখল করে সিমেন্ট বালু ও খোয়া মাখাচ্ছিল। পথ আটকে কাজ করায় দুপুর ১ টার দিকে ওই গ্রামের আজবাহার আলী নামে এক ব্যাক্তি সড়কের উপর থেকে মালামাল সরাতে বলে। এনিয়ে কথাকাটাকাটির এক পর্ষায়ে সামায়ন সহ কয়েকজন মিলে আজবাহারকে মারধর করে। এ ঘটনা জানতে পেরে সাংবাদিক বিজয় খবর সংগ্রহের জন্য ওই স্থানে গিয়ে রাস্তায় মেশানো সিমেন্ট বালুর ছবি তুলে ফিরে আসেন।

কিন্তু পরবর্তীতে ওই ঘটনা নিয়ে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পূনরায় মারামারির খবর জানতে পেরে সাংবাদিক বিজয় আবারো ঘটনাস্থলে ছুটে যান। এ সময় সেখানে থাকা বাড়িওয়ালা সায়মন ও তার সহযোগী সাইদুল, শরিফুল ও জাইবার হোসেন সহ কয়েকজন সন্ত্রাসী লাঠিসোঠা নিয়ে সাংবাদিক বিজয়ের উপর নগ্ন হামলা চালায়। সন্ত্রাসীদের এলোপাথাড়ী মারপিটে সাংবাদিক বিজয়ের বুক, পিঠ ও পায়ে বেশ আঘাতপ্রাপ্ত হয়েছেন। এ ছাড়াও সন্ত্রাসীরা ঘটনাস্থলে থাকা স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলীর পুত্র হাসান এবং পান্নু সহ ৩ জন গুরুতর জখম করে। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে পাঠায়। রাতে তাদের অবস্থা অবনতি হওয়ায় যশোরে রেফার্ড করা হয়।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্যা জানান, সাংবাদিক বেলাল হোসেন বিজয়কে মারপিটের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। পুলিশ ওই ঘটনার তদন্তপূর্বক দ্রæত ব্যাবস্থা নিবেন বলে জানান তিনি ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here