নিজস্ব প্রতিবেদক:

করোনায় সংক্রমন ও মুত্যু তালিকায় দিন দিন সংখ্যা বাড়ছে। সেই সাথেই আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল গুলোতেও নেই পর্যাপ্ত শয্যা। কালীগঞ্জ সহ ঝিনাইদহের সব উপজেলার চিত্র এখন এমনই। এমন সংকটাপূর্ণ মুহুর্ত্বে আক্রান্তদের জীবন রক্ষায় একমাত্র জরুরি প্রয়োজন অক্সিজেন সিলিন্ডিার। মুমুর্ষ রোগীদের ক্ষেত্রে দ্রুত অক্সিজেন দিয়ে অন্যত্র স্থানান্তর করা সম্ভব।

এমনটা অনুভব করেই বিপদগ্রস্থ মানুষের জন্য ফ্রি অক্সিজেন সেবা বাড়িয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি আরো ২০ টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় সহ পৌরবাসীদের জন্য মোট ৪০ টি সিলিন্ডারের ব্যবস্থা করেছেন। যে কোন মুহুর্ত্বে বিপদগ্রস্থ মানুষ ফোন করলেই বাড়িতে পৌছে যাবে পৌরসভার ফ্রি অক্সিজেন সার্ভিস।

পৌরসভার মেয়র আশরাফ জানান, করোনা মহামারি আকারে রুপ নিচ্ছে। দিন দিন এ পৌরসভাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে হাসপাতালগুলোতে করোনা রোগীদের সংকুলান না হওয়াতে অনেকেই বাড়িতেই চিকিৎসা নিতে হচ্ছে। এমতাবস্থায় আক্রান্ত রোগীদের অবস্থা মুমুর্ষ হয়ে পড়লে তাদের জীবন বাঁচাতে একমাত্র অক্সিজেন সিলিন্ডারই প্রয়োজন। যা সরকারী বেসরকারী হাসপাতাল গুলোতেও সংকট চলছে। তাই এ দুঃসময়ে পৌরবাসীদের পাশে দাড়াতে তিনি স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনারের নির্দ্দেশনায় পৌরসভার পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সিলিন্ডার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

মেয়র আরো জানান, ১ম দফাতে এ পৌরসভার নাগরিকদের জন্য ২০ টি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু এতেও সংকুলান হচ্ছিল না। তাই ২য় দফাতে বর্তমানে আরো ২০ টি সহ মোট ৪০ টি সিলিন্ডারের ব্যবস্থা করেছেন। ইতিমধ্যে ৩০ টি অক্সিজেন সিলিন্ডার করোনা আক্রান্ত মুমুর্ষ রোগিরা ব্যবহার করছেন। এছাড়াও প্রয়োজনে আরো অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা বাড়ানো হবে বলেও তিনি জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here