কুষ্টিয়া:

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১০ জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা হলেও কমেছে। বৃহস্পতিবার সকাল ১০টা আক্রান্ত ও উপসর্গ নিয়ে পর্যন্ত ২৪১ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে করোনা আক্রান্ত ১৮৬ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন।

এছাড়া কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার ৮২টি নমুনা পরীক্ষায় নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৬১ শতাংশ।

নতুন আক্রান্তদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১৮ জন, মিরপুর উপজেলায় দুজন ও খোকসায় একজন রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮১৫ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৯৮ জন। আর এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ৪৪২ জন।

অপরদিকে এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৮১৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। এরমধ্যে প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ৮০৫ জনের।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৭৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে ২৪৭ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৬২৮ জন।

এর আগেরদিন করোনা ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here