কুষ্টিয়া:

কুষ্টিয়ার দৌলতপুরে কৃষক আব্দুল খান হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম করাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

কুষ্টিয়া জেলা জজ কোর্ট পরিদর্শক আল ইমরান বলেন, এ মামলার অপর দুই আসামি আশরাফুল ও মোমিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াশিশা গ্রামের বাবু খানের দুই ছেলে মুজিবুল খান ও আরিফ খান, একই গ্রামের শফি খান, সাইফুল খান ও আসাদুল খান। আসামিরা সবাই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৯ জুন দিবাগত রাত ২টার দিকে আসামিরা দৌলতপুর উপজেলার বালিয়াশিশা গ্রামের কৃষক আব্দুল খানকে নিজ বাড়িতে জবাই করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে নাজমুল খান সাতজনকে আসামি করে মামলা করেন। পরে মামলার গ্রেফতার দুই আসামি সাইফুল খান ও শফি খান স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নারায়ণ চন্দ্র মামলার তদন্ত শেষে সাত আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আদালত ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার এ রায় প্রদান করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here