কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ার একটি জমির মালিকানা নিয়ে দুই অফিসের রশি টানাটানি। জমির দখল নিতে মামলা গড়িয়েছে আদালতে। এরপরও দখল নেওয়ার চেষ্টা এক পক্ষের। ঘটনাটি কুষ্টিয়া শহরের সাদ্দাম বাজার এলাকায়।

অফিস দুটি হলো কুষ্টিয়া গণপূর্ত অধিদপ্তর ও কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগ।দুই দপ্তরের ভবনের সামনে গাছের বাগানটির জমি নিয়ে বিরোধ চলে আসছে। প্রায় ২বিঘা এই জমির মালিকানা নিয়ে আদালতে মামলাও চলমান।

মামলাকৃত সেই জমিতেই ভবণ নির্মাণের জন্য দরপত্র আহবান করে লাল নিশানা টাঙিয়ে দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।আদালতের রায় ছাড়াই মামলাকৃত সেই জমিটি দখল নিতে সড়ক ও জনপথ বিভাগের রশি টানাটানিতে ক্ষোভ-প্রকাশ করেছেন জেলার সচেতন মহল।

কুষ্টিয়া গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন,এই জমিটি প্রায় ২বিঘা। জমি সংক্রান্ত বিষয়ে গণপূর্ত অধিদপ্তরের সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের আদালতে মামলা চলমান রয়েছে। এই জমিটি নিয়ে্ও মামলা আছে। আসলে মামলা চলমান থাকার পর কিভাবে সেখানে ভবণ নির্মাণ করা যায় এটা আমি বুঝলাম না। আমরা আদালতের শরণাপন্ন হবো।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাকিরুল ইলসাম বলেন,অনেক আগে থেকেই এই জমিটি নিয়ে আদালতে মামলা চলে আসছে। বার বার মামলাতে হেরে যান তারা। ভবণ নির্মাণের জন্য টেন্ডার পেলেই আবারও মামলা দায়ের করেন্।এতে আমাদের কি করার আছে।

কুষ্টিয়ার পরিবেশবিদ গৌতম কুমার রায় বলেন,গাছপালা আমাদের পুরো জাতির সস্পদ। নালিশী জমিতে মীমাংসা না হ্ওয়া পর্যন্ত ভবণ নির্মাণ করার কোনো সুযোগ নেই।  

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম বলেন,বিয়ষটি জানা নেই। তবে খোঁজ খবর নিয়ে জানানো হবে।

সবুজদেশ/এসইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here