সবুজদেশ ডেস্কঃ

চুয়াডাঙ্গায় অভিযান চালিয়ে চোলাচালানের ৯ কেজি ৮৬০ গ্রাম স্বর্ণসহ রকিবুল ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলার বারাদী সীমান্তে অভিযান চালিয়ে স্বর্ণসহ ওই ব্যক্তিকে আটক করা হয়।

রকিবুল ইসলাম (৩৫) চুয়াডাঙ্গার দর্শনা থানার নাস্তিপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে

বিকেল ৪টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ মো. ইশতিয়াক।

বিজিবি জানায়, গোপন সংবাদ ছিল দামুড়হুদা উপজেলার বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে বড়ো ধরনের একটি স্বর্ণের চালান পাচার হচ্ছে। এ খবর পেয়ে বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল সীমান্তের ৭৯ নম্বর পিলার থেকে ৫০০ গজ বাংলাদেশের ভেতরে নাস্তিপুর কবরস্থান সংলগ্ন প্রাইমারি স্কুল এলাকায় আগে থেকে ওত পেতে থাকে।

বেলা ১১টার দিকে বিজিবি টহল দল একজন সন্দেহভাজন ব্যক্তিকে মোটরসাইকেলযোগে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখলে তাকে চ্যালেঞ্জ করে। এ সময় তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা দুই ভাগে বিভক্ত হয়ে ধাওয়া করে তাকে আটক করতে সক্ষম হন। এ সময় তার মোটরসাইকেলটি জব্দ করা হয়।

পরে মোটরসাইকেলটি তল্লাশি করে বিজিবি। এ সময় মোটরসাইকেলের সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর অভিনব কায়দায় স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেটে ছোট-বড় ৫৮টি স্বর্ণের বার ছিল। এগুলোর ওজন ৯ কেজি ৮৬০ গ্রাম। এসব স্বর্ণের বর্তমান বাজারমূল্য ছয় কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

বিজিবি অধিনায়ক মো. ইশতিয়াক জানান, আটক রকিবুল ইসলামের বিরুদ্ধে মামলা দিয়ে দর্শনা থানায় হস্তান্তর করা হবে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার বিষয়টিও প্রক্রিয়াধীন।

সবুজদেশ/এসইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here