ঝিনাইদহঃ

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটী এলাকার শরিফুলের তেল পাম্পের সামনে ইজিবাইক চালক ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাইওয়ে পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার (২৯ মার্চ) বিকালে এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শীদের মতে, মহাসড়কে অবৈধ থ্রি হুইলার চলাচল বিরোধী অভিযানের সময় পুলিশ বেশ কিছু ইজিবাইক ও থ্রি হুইলার আটক করলে চালকরা পুলিশের উপর চড়াও হয়।

এ বিষয়ে ঝিনাইদহ হাইওয়ে পুলিশের ওসি শাহাবুদ্দিন চৌধুরী জানান, বিকাল পৌনে ৫ টার দিকে ঝিনাইদহ ঢাকা মহাসড়কের তেল পাম্পের নিকট হাইওয়েতে অবৈধভাবে চলাচলকারি থ্রি হুইলার গাড়ি আটক করতে গেলে ইজিবাইক চালকরা রাস্তা বন্ধ করে হাইওয়ে পুলিশকে বাঁধা দেয় এবং তাদের উপর চড়াও হওয়ার চেষ্টা করে। এই অবস্থায় তারা ঝিনাইদহ সদর থানা পুলিশকে জানালে থানা পুলিশ সেখানে উপস্থিত হয়ে ইজিবাইক চালকদেরকে হটিয়ে দেয়। এই সময় চালকরা জোটবদ্ধ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে অন্তত ৪/৫ জন পুলিশ সদস্য আহত হয়।

ইজিবাইক চালক মহিদুল জানিয়েছেন, সড়কে চলাচল করতে গিয়ে হাইওয়ে পুলিশ প্রতিনিয়ত হয়রানি করছেন। মামলা দিয়ে চালকদের আর্থিক ক্ষতির মুখে ঠেলে দিচ্ছেন। ইজিবাইক ধরেই মামলা দেওয়া হচ্ছে। এতে হতদরিদ্র চালকরা ঋনগ্রস্থ হয়ে পড়ছে। এনজিও থেকে ঋন নিয়ে জরিমানার টাকা পরিশোধ করছেন। এর একটা প্রতিকার দাবী করেন ইজিবাইক চালকরা।

সবুজদেশ/এস ইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here