বিশেষ প্রতিবেদকঃ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় কয়েকটি কুকুরের আক্রমণে শিশুসহ ১৪ জন আহত হয়েছেন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় এক শিশুকে ঝিনাইদহ সদর হাসপাতাল ও অপর এক শিশুকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সকাল ৯টা থেকে দুপুর ১টার মধ্যে উপজেলার হাবিবপুর ও কবিরপুর গ্রামের এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে উপজেলার হাবিবপুর গ্রামের কয়েকজন ব্যক্তি একটি কুকুরকে তাড়া করেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রথমে আল্পনা নামের এক শিশুর ওপর আক্রমণ করে কুকুরটি। কয়েকটি কুকুর এক হয়ে হাবিবপুর ও কবিরপুর গ্রামের বিভিন্ন বয়সী আরও ১৩ জনকে কামড় দেয়।

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. এ কে এম সুজায়েত হোসেন বলেন, কুকুরে কামড়ানো অবস্থায় হাবিবপুর গ্রামের ১৩ জন এবং কবিরপুর গ্রামের একজন হাসপাতালে এসেছিল। এদের মধ্যে ১২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি দুই শিশুর মধ্যে আল্পনাকে (৫) সদর হাসপাতাল ও ২৬ মাসের সাফওয়ানকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। সাফওয়ানের বাম চোখের কর্ণিয়া মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আশিফা আশরাফী আইভি বলেন, শৈলকুপা থেকে আসা শিশু আল্পনা বিশ্বাসের মাথায় ক্ষত সৃষ্টি হয়েছে। এছাড়া শরীরের কয়েকটি স্থানেও কুকুরে কামড়ানোর চিহ্ন আছে। তবে তার শারীরিক অবস্থা খুব খারাপ না। কিছুদিন চিকিৎসা নিলেই ঠিক হয়ে যাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here