নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহে ব্যবসায়ী নবী হোসেনকে হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও ৭ জনকে ৫ বছর করে কারাদন্ড দিয়েছে আদালত । আজ দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক  মোঃ বাহাউদ্দিন আহমেদ এ দন্ডাদেশ প্রদান করেন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামীরা হলো আনিছুর রহমান, রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেন।

মামলার বিবরণে জানা যায়, হরিনাকুন্ডু উপজেলার সাত ব্রীজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন ২০১০ সালের ০৭ অক্টোবর দোকানের মালামাল ক্রয়ের জন্য ঝিনাইদহ শহরে আসেন। এরপর সে আর বাড়িতে ফিরে যায়নি। পরে তার পরিবারের কাছে মোবাইলে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কোন খোজ না পেয়ে তার ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় ০৯ অক্টোবর  একটি অপহরন মামলা করেন। আসামী নাসরিন ও আনিছুরের স¦ীকারোক্তি মোতাবেক যশোরের সদর উপজেলার ছাতিয়ান তলা গ্রামে জামির আলীর বাড়ি থেকে   ২০১০ সালের ৩১ অক্টোবর নবী হোসেনের মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করা হয়।

পুলিশ তদন্ত শেষে ২০১১ সালে ২৪ মে আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আদালত ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেন। অপর ৭ জনকে ৫ বছর করে কারাদন্ড ও ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে আনিছুর রহমান, চান্দু, আতিয়ার রহমান পলাতক রয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here