নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা এলাকায় নতুন রাস্তা নির্মাণে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নে নলডাঙ্গা বাজার রংমহল ব্রিজ থেকে বানিয়াবহু মোড়ের আগ পর্যন্ত প্রায় সাড়ে ৫ কিঃমিঃ রাস্তা দীর্ঘদিন ধরে নির্মাণকাজ চলছে।

জানা গেছে, এলজিইডি’র অর্থায়নে ঠিকাদারি প্রতিষ্ঠান “মেসার্স নিশিত বসু এন্টার প্রাইজ” এ কাজটি করছেন। ৪ কোটি টাকার অধিক বরাদ্দকৃত রাস্তায় দীর্ঘ সময় ধরে কাজ করায় স্থানীয়দের চরম দূর্ভোগ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।  

স্থানীয়দের অভিযোগ, রাস্তাটিতে নিন্মমানের ইট  খোয়া ও পর্যাপ্ত বালি না দিয়ে নির্মাণ করা হচ্ছে । রাস্তা নির্মানে মানা হয়নি নিয়মনীতি। যে কারনে কোথাও সরু, কোথাযও চওড়া। বিশেষ করে নলডাঙ্গা বাজারে এ নিন্মমানের ইটের ব্যবহার অধিক দৃশ্যমান।

নির্মাণাধীন রাস্তার তদারকি কর্মকর্তা (এসও) মাসুদুর রহমানের নিকট নিম্মমানের সামগ্রী ব্যবহারের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন,জেলা ও উপজেলা নির্বাহী প্রকৌশলী রাস্তাটি তদারকি করছেন। নিন্মমানের কাজ হলে বিষয়টি অবশ্যই দেখব।

নিশিত বসু এন্টারপ্রাইজের পক্ষে ঠিকাদার রানা আহম্মেদ বলেন, কিছু টেকনিক্যাল সমস্যা আমাদের ছিল। বিষয়টি এখন কাটিয়ে  উঠেছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফুল আলম খান রিপন বলেন, নিন্মমানের ইট খোয়ার ব্যবহার কর্তৃপক্ষের গাফলতি ছাড়া কিছুই না। ঠিকাদারএ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন বলে আশা রাখি।

এ বিষয়ে সদর উপজেলা প্রকৌশলী আহসান হাবীব বলেন, শিডিউলে যা আছে তার ব্যতিক্রম করার সুযোগ নেই। তার পরও বিষয়টি জরুরী ভিত্তিতে তদন্ত করে দেখা হচ্ছে। কোন অনিয়ম পেলে ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here