ফাইল ছবি

রাজবাড়ি:

নাব্যতা সংকট ও ঘাট সমস্যার কারণে পদ্মা নদী পারের অপেক্ষায় ঘাটে শত শত পণ্যবাহী ট্রাক আটকা রয়েছে।

বুধবার সরেজমিন দৌলতদিয়াঘাট ও রাজবাড়ী গোয়ালন্দ মোড় ঘুরে এসব আটকে থাকা ট্রাকের চিত্র দেখা যায়।

রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীমুখী আলাদীপুর ব্রিজ এলাকা পর্যন্ত ৫ কিলোমিটার এসব ট্রাকের সারিকে আটকে থাকতে দেখা যায়। খোলা আকাশের নিচেই কাটছে তাদের নির্ঘুম রাত।

২৪ ঘণ্টা অপেক্ষা করেও ট্রাকচালকরা দেখা পাচ্ছেন না ফেরির। ফলে মানবেতর জীবনযাপন করছেন এসব যানবাহনের চালক ও সহকারীরা।

অন্যদিকে দৌলতদিয়াঘাট এলাকায় কিছু পণ্যবাহী ট্রাক নদী পারের জন্য অপেক্ষায় থাকলেও চাপ নেই যাত্রীবাহী দূরপাল্লার পরিবহণ ও ব্যক্তিগত ছোট গাড়ির। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি নদী পার করার কারণে ঘাটে ভোগান্তি পোহাতে হচ্ছে না যাত্রীদের। ঘাট এলাকায় এসে কিছু সময় পরই ফেরিতে উঠে যাচ্ছে পরিবহণ ও ছোটগাড়িগুলো।

পাথরঘাটা বরগুনা থেকে ছেড়ে আসা ট্রাকচালক ইয়াছিন শেখ বলেন, মঙ্গলবার বিকাল ৪টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় এসে আটকে আছি, এখনও নদী পারের জন্য ফাঁকা সড়কে অবস্থান করছি। কারণ এ সড়কটি পুরোই ফাঁকা। নেই কোনো খাবার হোটেল। এখানে টয়লেটের ব্যবস্থাও নেই বলে জানান তিনি।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কার্যালয় (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়াঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ফেরি চলাচল করছে ২০টি। নাব্যতা সংকট ও ঘাট সমস্যার কারণে ফেরিগুলো লোড-আনলোড করতে দ্বিগুণ সময় লাগছে বলে জানান ওই কর্মকর্তা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here