সবুজদেশ ডেস্ক:

পরপর দুই ম্যাচ ড্র করে সাফ চ্যাম্পিয়নশিপে কঠিন চাপে পড়েছে ভারত। টুর্নামেন্টের সর্বাধিক ৭ বার শিরোপা জেতা দক্ষিণ এশিয়ার সবচেয়ে শক্তিশালী দলটি প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে ড্র করেছে ১-১ গোলে। বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করেছে শ্রীলংকার বিপক্ষে।

এখন দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে ভারত। ফাইনালের সম্ভাবনা টিকিয়ে রাখতে শেষ দুই ম্যাচে নেপাল ও মালদ্বীপের বিপক্ষে জিততেই হবে ভারতকে। পাঁচ দলের আসরে৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ দুইয়ে আর ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে নেপাল।

প্রথম দুই ম্যাচ হারার পরই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়াটা সময়ের ব্যপার হয়ে দাঁড়িয়েছিল শ্রীলংকার। তবে ৯৮ ধাপ এগিয়ে থাকা ভারতের কাছ থেকে ১ পয়েন্ট নিয়ে লংকানরা বিশ্বজয়ের আনন্দ করেছে মালের ন্যাশনাল স্টেডিয়ামে।

শ্রীলংকা প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে ১-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে ৩-২ গোলে হেরেছে নেপালের কাছে।

বৃহস্পতিবারের ম্যাচে ভারত একচেটিয়া প্রধান্য নিয়ে খেলেও গোল আদায় করতে পারেনি। ৮ মিনিট অতিরিক্ত সময়ে দিয়েছিলেন রেফারি। খেলিয়েছেন অতিরিক্ত ৯ মিনিটেরও বেশি। তারপরও ভারত খুলতে পারেননি শ্রীলংকার গোলমুখ।

দারুণ খেলেছেন গোলরক্ষক সুজান পেরেরা। গোটা তিনেক আক্রমণ তিনি রুখে দিয়েছেন। তার সামনে আরো ভাল খেলেছেন ডিফেন্ডার পুসলাস। ম্যাচসেরা পুরস্কারও পেয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here