সবুজদেশ ডেস্কঃ

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ডারবানে আইসিসির বৈঠকের ফাঁকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়।

জয় শাহ পিসিবির নতুন চেয়ারম্যান জাকা আশরাফকে পিসিবি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ায় অভিনন্দন জানান।

ক্রিকেট পাকিস্তানের সাথে একান্ত সাক্ষাৎকারে জাকা আশরাফ বলেছেন, আমি জয় শাহকে (৩০ আগস্ট শুরু হতে যাওয়া) এশিয়া কাপের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছি, তিনি প্রতিশ্রুতি দিয়েছেন অবশ্যই উপস্থিত থাকবেন। তিনি আমাকে ভারতে (৫ অক্টোবর শুরু হতে যাওয়া) বিশ্বকাপে আমন্ত্রণ জানিয়েছিলেন; আমি তাকে আশ্বস্ত করেছি উপস্থিত থাকার। 

দুই দেশের ক্রিকেট কর্তার বন্ধুত্বপূর্ণ বৈঠকের পর ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন দীর্ঘদিন ধরে চলা বৈরিতার অবসান হতে যাচ্ছে। 

এ ব্যাপারে জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, আমরা আন্তরিকভাবে সম্পর্কের উন্নতির জন্য কাজ করব। ধীরে ধীরে আমরা পদক্ষেপ নেব। আশা করি চূড়ান্ত অগ্রগতি হবে। 

প্রসঙ্গত, সীমান্ত সমস্যার কারণে দীর্ঘ প্রায় এক যুগ ধরে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। আইসিসি এবং এসিসির ইভেন্ট ছাড়া কোনো সিরিজ হচ্ছে না। দীর্ঘদিনের অচলাবস্থার নিরসন হলে আবারো হরহামেশা মাঠের লড়াইয়ে দেখা যাবে দুই চিরপ্রতিদ্বন্দীকে। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here