সবুজদেশ ডেস্কঃ

তুরস্কে সোমবার বিধ্বংসী ভূমিকম্প আঘাত হানে। এই প্রাকৃতিক দুর্যোগে নিহতের সংখ্যা ৮ হাজারে ছাড়িয়েছে। তুর্কি জাতীয় দলের গোলরক্ষক আহমেত ইয়ুপ তুর্কাসলান এই দুর্যোগে মারা গেছেন। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার ক্লাব ইয়েনি মালত্যাসপো।

৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে ৮ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। ২৮ বছর বয়সী তুর্কাসলান তুরস্কের অনেকগুলো ধসে পড়া ভবনের একটির মধ্যে ছিলেন।

তুরস্কের দ্বিতীয় স্তরে খেলা মালত্যাসপো ক্লাবটি খেলোয়াডের মৃত্যুতে একটি বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে তারা বলেছে, “আমাদের গোলরক্ষক আহমেত ইয়ুপ তুর্কাসলান ভূমিকম্পের কারণে ভবনের নিচে চাপা পড়ে প্রাণ হারিয়েছেন। শান্তিতে বিশ্রাম করুন। আমরা আপনাকে ভুলব না, সুন্দর মানুষ।”

এদিকে সাবেক নিউক্যাসল এবং চেলসির মিডফিল্ডার ক্রিশ্চিয়ান আতসুকে জীবিত পাওয়া গেছে এবং তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে ।

তুর্কি পেশাদার ফুটবল লিগ হাতায়স্পোর ক্লাবের সহসভাপতি মুস্তাফা ওজাত নিশ্চিত করে জানিয়েছেন, আতসুকে জীবিত পাওয়া গেছে। তবে ক্লাবটির ক্রীড়া পরিচালক তানার সাভুত এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছেন। তাকে জীবিত পাওয়ার সম্ভাবনা ক্ষীণ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here