নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহের মহেশপুর উপজেলার গুড়দাহ এলাকায় দত্তনগর পুলিশ ক্যাম্পের এসআই সাগর শিকদারকে সংবর্ধনা দিয়েছেন এলাকাবাসী। শনিবার দুপুরে গুড়দাহ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সংবর্ধনার আয়োজন করে গুড়দাহ যুব সমাজ।

আয়োজকেরা জানান, গত একবছর আগে মহেশপুর উপজেলার দত্তনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ হিসেবে যোগদান করেন এসআই সাগর শিকদার। এরপর থেকে তিনি অসহায় মানুষের বিভিন্ন সহযোগিতা করে আসছেন এবং পুলিশের সেবা জনগণের দৌড় গোড়ায় পৌঁছে দিতে কাজ করছেন। অসহায় মানুষের রক্তের ব্যবস্থা করা, অস্বচ্ছল ব্যক্তির আর্থিক সহযোগিতাসহ বিভিন্ন মানবিক কাজ করে এ এলাকার মানুষের মনে স্থান করে নিয়েছেন। কোন প্রকার হয়রানি ছাড়াই তিনি মানুষের সেবা করছেন। তার এই সেবায় খুশি হয়ে তাকে এলাকার মানুষ সংবর্ধনার আয়োজন করে।

জুয়েল রানা নামে একজন জানান, এসআই সাগর শিকদার একজন মানবিক পুলিশ অফিসার। তার ভালো কাজে অনুপ্রাণিত হয়ে আমরাও সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। তিনি অস্বচ্ছল ব্যক্তিদের আর্থিক সহযোগিতা, রক্তের ব্যবস্থা করা, অর্থের অভাবে লেখাপড়া বন্ধ হওয়া শিশুদের স্কুলে ভর্তির ব্যবস্থা করাসহ বিভিন্নভাবে মানবিক কাজ করে যাচ্ছেন। এজন্য এলাকার মানুষ তাকে সংবর্ধনা দিয়েছেন।

সামাজিক সংগঠন হাসি-খুশি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সালাউদ্দিন মাহমুদ জানান, দেশ স্বাধীন হওয়ার পরে দত্তনগর পুলিশ ক্যাম্প বা থানায় এমন পুলিশ অফিসার তারা পাননি। পুলিশের কাজের পাশাপাশি তিনি মানবিক কাজ করে চলেছেন। এলাকার সবাই তাকে ভালোবাসে। মানবিক কাজ করেই তিনি প্রশংসা কুড়িয়েছেন। এজন্য তাকে এলাকার মানুষ সংবর্ধনা জানিয়েছেন। এমন পুলিশ অফিসার দেশের প্রত্যেক থানায় বা ক্যাম্পে থাকলে মানুষ অনেক উপকৃত হবে। তিনি যোগদানের পর থেকে এলাকার আইন-শৃঙ্খলা অনেক ভালো রয়েছে।

আসলাম হোসাইন নামে একজন জানান, পুলিশ সম্পর্কে আগে অনেক নেতিবাচক মনোভাব ছিল। কিন্তু এসআই সাগর শিকদারের মানবিক কাজ দেখে সেই ধারনাটাই পাল্টে গেছে।

মহেশপুরের দত্তনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সাগর শিকদার বলেন, চাকরি জীবনে এমন সংবর্ধনা কখনো পাইনি। চাকরির পাশাপাশি তিনি এ মানবিক কাজগুলো করেন। পুলিশের সিনিয়র স্যারদের দোয়ায় তিনি চাকরির পাশাপাশি মানবিক কাজগুলো করে যাচ্ছেন। ভবিষ্যতে অসহায় মানুষের জন্য একটা ফাউন্ডেশন করার ইচ্ছা আছে। এ এলাকার মানুষ আমাকে ঋণী করেছে।

সংবর্ধনা অনুষ্ঠানে এ এলাকার নারী-পুরুষসহ অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে গুড়দাহ এলাকাবাসী, গোকুলনগর, শ্যামকুড় এলাকাবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়াও হাসি-খুশি ফাউন্ডেশন, দ্য ড্রিমার্স, কেশবপুর তরুণ মানব কল্যা সংঘ, গুড়দাহ ইজিবাইক সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে এসআই সাগর শিকদারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ভিডিও…

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here