সবুজদেশ ডেস্কঃ

মিরপুরে দ্বিতীয় টেস্টে নিজেদের ভাগ্য বদলাতে চায় সাকিব আল হাসানের দল। সেই লক্ষ্যেই আজ বুধবার (২২ ডিসেম্বর) ভারতের মুখোমুখি হয়েছে টাইগাররা।

দ্বিতীয় টেস্টে টস জিতেছে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে নিয়েছেন ব্যাট করার সিদ্ধান্ত।

চট্টগ্রাম টেস্টে ১৮৮ রানে হেরে যাওয়ার পর ঢাকায় ঘুরে দাঁড়ানোর মিশন বাংলাদেশের। এই মিশনকে সামনে রেখেই গত কয়েকদিন প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুরে স্লো এবং লো উইকেটের চেয়ে ব্যাটিং উইকেট করা হলে বাংলাদেশের জন্যই ভালো। হয়তো বা তেমন উইকেট দেখেই টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন সাকিব।

সাকিব বলেন, “শুরুর দুই ঘণ্টা বেশ গুরুত্বপূর্ণ। প্রথম দুই ঘণ্টা উতরে যেতে পারলে, আমাদের ভালো করা উচিত। মিরপুরের উইকেট সাধারণত ব্যাটিংয়ের জন্য ভালো, পরের দিকে স্পিনারদেরও সাহায্য করবে।”

এরপর ভারত অধিনায়ক লোকেশ রাহুল বলেন, “আমার সিদ্ধান্তও একই রকম হতো। আমরাও তাই করতাম। উইকেটটা খানিকটা বিভ্রান্তিকর ঠেকছে। অনেক ঘাস আছে। আমি খুব বেশি হতাশ নই কারণ এই পিচ থেকে কী আশা করব সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই।”

বাংলাদেশ দলে ২ পরিবর্তন

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাট করবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলার মাঠে এদিন ২ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। চট্টগ্রামে টেস্টের একাদশ থেকে ঢাকা নেই পেসার ইবাদত হোসেন এবং ইয়াসির রাব্বি।

নতুন করে সিরিজের শেষ টেস্টে দলে ঢুকেছেন তাসকিন আহমেদ এবং মুমিনুল হক। এদিকে, ভারতীয় একাদশেও আছে একটি পরিবর্তন। লোকেশ রাহুলের দল থেকে বাদ পড়েছেন শার্দুল ঠাকুর। তার জায়গায় ভারতের দ্বিতীয় টেস্টের একাদশে ঢুকেছেন জয়দেব উনাদকাট।

বাংলাদেশ একাদশ:

জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, (উইকেটরক্ষক) মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

ভারতীয় একাদশ:

শুভমান গিল, লোকেশ রাহুল (অধিনায়ক), চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জয়দেব উনাদকাট, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here