যশোরঃ

যশোরের শীর্ষ সন্ত্রাসী নুরুজ্জামান বাবুকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব সদস্যরা। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন এবং দুই রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) র‌্যাব-৩ এ তথ্য নিশ্চিত করেছেন। বাবু যশোরের ঝিকরগাছা উপজেলার কৃষ্ণনগর গ্রামের শহীদুল ইসলাম নজর আলীর ছেলে।

র‍্যাব জানায়, বাবুকে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মারামারিসহ ১৩টি মামলা রয়েছে। এসব মামলায় তার নামে আদালতের গ্রেপ্তারি পরোয়ানাও রয়েছে।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ছোটবেলা থেকেই দলবেঁধে দাঙ্গা-হাঙ্গামা করতে পছন্দ করতো বাবু। ঝিকরগাছা এলাকায় নুরুজ্জামান বাবু ছিল আতঙ্কের নাম। আধিপত্য বিস্তারের জন্য অবৈধ অস্ত্রসহ সে এলাকায় নিয়মিত মহড়া দিতো। ২০১৩ সালে সে অস্ত্রসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়। পরে জামিনে জেল থেকে বের হয়ে আবারও একই অপরাধে জড়িয়ে পড়ার পাশাপাশি অস্ত্র ব্যবসা শুরু করে। ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে ঝিকরগাছা থানা এলাকায় সে পুনরায় অস্ত্রসহ গ্রেপ্তার হলে তার বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় তার ১০ বছরের সাজা হয়।

র‌্যাবের কর্মকর্তা আরও বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কোন্দলের জের ধরে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর ছাত্রলীগ নেতা মিলন হোসেন, বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান শেষে পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে নুরুজ্জামান ও তার সহযোগীরা মোটরসাইকেল যোগে মিলন হোসেনের পথরোধ করে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। মিলন হত্যা মামলায় সে গ্রেপ্তার হয়ে জামিনে মুক্তি পেয়ে পলাতক জীবনযাপন শুরু করে। তার বিরুদ্ধে তিনটি অস্ত্র মামলা, হত্যা, মারামারি ও মাদক মামলাসহ মোট ১৩টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। ইতোমধ্যে অস্ত্র মামলায় তার যাবজ্জীবন কারাদণ্ড হওয়ায় সে আত্মগোপনে থেকে জীবনযাপন করতো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here