যশোর:

যশোরে করোনায় ও উপসর্গে আরও অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১২১ জনের মাঝে করোনা শনাক্ত হয়েছে। মৃত ৯ জনের মধ্যে চারজনের করোনা পজিটিভ ছিল এবং বাকিরা করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ একজনের মৃত্যু হয়েছে। আর ৩৪৩ নমুনা পরীক্ষায় ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ দশমিক ২৮। জেলায় বর্তমানে সক্রিয় করোনা রোগী তিন হাজার ১১৬ জন। এর মধ্যে যশোর পৌরসভা এলাকায় ৯৩২ সক্রিয় করোনা রোগী রয়েছে।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগী তিনজন ও করোনা উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। বর্তমানে হাসপাতালে করোনা ওয়ার্ডের রেডজোনে ৮৮ জন ও ইয়েলো জোনে ৫৩ জন চিকিৎসাধীন আছেন। হাসপাতালে শয্যা সংকট হওয়ায় বেসরকারি জনতা হাসপাতালে করোনা ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। সেখানে ভারতফেরত রোগীদের রাখা হবে। ইতোমধ্যে কিছুসংখ্যক রোগী স্থানান্তর করা হয়েছে। সেখানে ভারতফেরত ২৫ রোগী ভর্তি আছে।

এ ছাড়া করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরও সাত দিন। বিধিনিষেধ এলাকাভিত্তিক থেকে জেলাজুড়ে সম্প্রাসারণ করা হয়েছে। এ সময় ওষুধের দোকান ছাড়া সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এলাকাগুলোতে পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সব পরিবহণ চলাচল বন্ধ থাকবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here