যশোর:

গত ২৪ ঘণ্টায় যশোরে করোনায় ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আটজনের ও উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। একইসময় জেলায় করোনা শনাক্ত হয়েছে আরও ১৬৫ জনের।

মঙ্গলবার (২০ জুলাই) যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৬২৯ জনের নমুনা পরীক্ষায় ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৩৯৫ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এছাড়া খুলনা মেডিকেল কলেজে (খুমেক) তিনজনের নমুনা পরীক্ষায় একজন, জিন অ্যাক্সপার্টের টেস্টে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ছয়জনের ও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২১২ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার প্রায় ২৬ শতাংশ।

একইসময় করোনায় আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৮ জনের। এছাড়া জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৩৭৫ জন ও সুস্থ হয়েছেন ১১ হাজার ৭০৭ জন।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে আটজন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬৭ জন। এদের মধ্যে করোনা ইউনিটের রেডজোনে ১২০ জন ও ইয়েলোজোনে ৪৭ জন রোগী রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here