যশোরঃ

যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে ভারতগামী তিন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর পায়ুপথ থেকে ২০ পিস স্বর্ণের বার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দার সদস্যরা। সোমবার সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- ফরিদপুর জেলার নগরকান্দা থানার বানেশ্বরদী গ্রামের মোশারফ হোসেনের ছেলে মো. হাবীব (৩৭), গোপালগঞ্জের মুকসেদপুর থানার লোহাচূরা গ্রামের শহিদ মোল্লার ছেলে মহিউদ্দিন (৩৬), একই এলাকার আমজেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৪)।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক শায়েখ আরেফীন জাহেদী জানান, গোপন খবরে জানতে পারি, বাংলাদেশি তিন পাসপোর্টযাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে নজরদারি বাড়ানো হয়। পরে সন্দেহভাজন তিন পাসপোর্টযাত্রী প্যাসেঞ্জার টার্মিনাল পেরিয়ে ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তিনি জানান, প্রথমেই তাদের কাছে স্বর্ণ আছে বলে স্বীকার করে। দুইজনের কাছে ছয়টি করে ১২টি, অপরজনের কাছে আটটি স্বর্ণের বার পাওয়া যায়। ২০টি স্বর্ণের বারের ওজন দুই কেজি ৩২০ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য আনুমানিক এক কোটি ৭৪ লাখ টাকা। স্বর্ণগুলো সরকারি ট্রেজারিতে জমা দেওয়া হবে বলে জানান আরেফিন জাহেদী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here