নিজস্ব প্রতিবেদক:

এবার নিজেই গ্রামের রাস্তায় রাস্তায় করোনা সচেতনতায় মাইকিং করে বেড়াচ্ছেন সমাজকর্মী কাজী এমদাদ। গ্রামের মানুষকে করোনা থেকে সচেতন করতেই তিনি স্বেচ্ছাশ্রমে এ প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

বুধবার সারাদিন একটি ইজিবাইকে মাইক বেধে তিনি নিজেই প্রচার প্রচারনার কাজ করে বেড়িয়েছেন। তার এমন মহৎ ব্যাতিক্রমী কর্মকান্ডটি এলাকায় বেশ আলোচিত হয়েছে।

ঝিনাইদহের কালীগঞ্জ কোলা ইউনিয়নের দৌলৎপুর গ্রামের মৃত কাজী ওয়াহেদ বিশ্বাসের পুত্র কাজী এমদাদ এলাকায় একজন সাদা মনের মানুষ হিসাবেই পরিচিত। তিনি বিভিন্ন সময়ে গ্রামের মানুষের জন্য ফ্রি নাইট স্কুল চালু, বৃক্ষ রোপন ও পাখির জন্য গাছে গাছে বাসা তৈরি সহ নানান সেবামুলক কাজ করে থাকেন।

সমাজকমৃী কাজী এমদাদ জানান, এ জেলার মধ্যে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে গেছে। কিন্তু গ্রামাঞ্চলের মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে এখনো বেশ অনিহা লক্ষ্য করা গেছে। তাই গ্রামের মানুষকে সচেতন করতেই তিনি নিজেই প্রচার মাইক নিয়ে রাস্তায় নেমেছেন। তার শ্লোগান, যেতে হবে বহুদুর। গ্রামকে করোনা ভাইরাস মুক্ত করতে হবে। এজন্য গ্রামের মানুষের মধ্যে সচেতনতা বাড়াতেই তার চেষ্টা।

কাজী এমদাদ আরো জানান, গ্রামের মানুষের কথা ভেবেই কোন পারিশ্রমিক ছাড়াই তিনি সারাদিন রাস্তায় রাস্তায় মাইকিং করেছন। তবে এ প্রচারনার ইজিবাইক, মাইক ভাড়াটি অত্র ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন বহন করবেন বলে জানান তিনি।

চেয়ারম্যান আয়ুব হোসেন জানান, তার ইউনিয়নের বাসিন্দা কাজী এমদাদ একজন সাদা মনের মানুষ। সমাজের সকল সেবামুলক কাজেই সে এগিয়ে আসে। এখন করোনা মহামারি রোধে সে এগিয়ে এসে সেচ্ছাশ্রমে কাজ করছেন।

তিনি আরো জানান, কাজী এমদাদ তার ইউনিয়নের নিরক্ষর মানুষকে শিক্ষার আলো দিতে নাইটস্কুল চালাচ্ছেন। এছাড়া ফ্রি বৃক্ষ রোপন, মাঠের ইদুর নিধন ও গাছে গাছে পখির জন্য বাসা তৈরি করে দেওয়া ছাড়াও নানান সেবামুলক কাজ করে থাকেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here