সবুজদেশ ডেস্কঃ

বিশ্বের অসহায় ও নিযার্তিত মানুষের পাশে বরাবরই দাঁড়িয়েছেন জার্মান তারকা মেসুত ওজিল। এবার বাংলাদেশে অবস্থান করা রোহিঙ্গাদের জন্য উপহারস্বরূপ খাবার পাঠিয়েছেন তিনি।

চীনের নির্যাতিত উইঘুর মুসলিমদের পক্ষ নিয়ে কথা বলায় এর আগে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন ওজিল। এমনকি এ কারণে নিজের সাবেক ইংলিশ ক্লাব আর্সেনালেও উপেক্ষিত থেকেছেন তিনি। পরে তো নিতে হয়েছে বাধ্যতামূলক বিদায়।

বিতর্কে জড়ালেও ওজিলের মানবহিতৈষী ব্যক্তিত্ব বরাবরই প্রশংসা কুড়িয়েছে। প্রতি রমজানে বিপুল পরিমাণ অর্থ দান করেন তিনি। তুরস্কের শীর্ষ ক্লাব ফেনারবাখের এই ফুটবলার এবার মাহে রমজানে রোহিঙ্গা, সিরিয়ান ও সোমালিয়ান শিশুদের জন্য ১ লাখ ২০ হাজার ৭৭০ মার্কিন ডলার দান করে এলেন আলোচনায়।

তুর্কি সংবাদ সংস্থা ‘আনাদলু’র বরাতে ‘মিডল ইস্ট মনিটর’ জানিয়েছে, সিরিয়ার ইদলিব এবং সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পুরো রমজান মাস জুড়ে খাবারের ব্যবস্থা করেছেন এই বিশ্বকাপজয়ী তারকা। 

একই সঙ্গে ওজিলের আর্থিক সহায়তায় ২ হাজার ৮০০ তুর্কি পরিবার, ১ হাজার ইন্দোনেশিয়ান পরিবার ও বাংলাদেশের শরণার্থী শিবিরে থাকা ৭৫০ রোহিঙ্গা পরিবারের জন্য খাবার পাঠানো হবে। এর মাধ্যমে ওজিল যেন নিজের মানবিক দিকই আরেকবার তুলে ধরলেন। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here