নিজস্ব প্রতিবেদকঃ

মহামারি করোনা প্রতিরোধে দেশব্যাপী লকডাউন ঘোষনায় করনীয় বিষয়ে কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভা অনুষ্টিত হয়েছে। সভাতে লকডাউনে সরকারী নির্দ্দেশাবলী পালন সহ কিছু কিছু নিয়ম বিধিমালা আরোপ করা হয়।

তা হলো- শহরের জন্য সরকারী ভূষনস্কুল, মাহতাব উদ্দিন কলেজ ও শেখ রাসেল ষ্টেডিয়ামের খোলা মাঠে কাচাবাজার বসবে। সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্ষন্ত খোলা রাখা যাবে। হোটেল রেস্তোরার ক্ষেত্রে দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৭ টা এবং রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্ষন্ত শুধুমাত্র খাবার বিক্রি করতে পারবে।

মসজিদে নামাজ পড়ার ক্ষেত্রে ২০ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না। এছাড়া সকল ব্যাবসা প্রতিষ্টান পরবর্তি নির্দ্দেশনা না দেওয়া পর্সন্ত বন্ধ রাখতে হবে। মঙ্গলবার সকালে ওই সকল নির্দ্দেশনাবলী মানতে শহরের ব্যাবসায়ী সহ সকলের উর্দ্দেশ্যে করোনা প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা এমপি আনার একথা বলেন।

কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে ওই সভাতে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী প্রমুখ।

সভাতে আরো সিদ্ধান্ত হয়, করোনাকালীন লকডাউন চলাকালীন সময়ে বিধি নিয়ম মানতে প্রতিদিনই উপজেলা প্রশাসনের অভিযান পরিচালনা ছাড়াও অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here