ঢাকাঃ

কিংবদন্তি অভিনেত্রী-নির্মাতা কবরীর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকাল থেকে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে।

এদিন সন্ধ্যায় বিষয়টি ভিডিও বার্তার মাধ্যমে নিশ্চিত করেন কবরীর ছেলে শাকের চিশতী।

তিনি বলেন, ‘মায়ের অবস্থা খুব বেশি ভালো নয়। হঠাৎ তার অক্সিজেন লেভেল কমে গেছে। ওঠানামা করছে। বিষয়টি আমাদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমি হাসপাতালেই অবস্থান করছি। সারাক্ষণ মায়ের খবর রাখছি। চিকিৎসকরাও নজর রাখছেন। সবার কাছে দোয়া চাই। আশা করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

কোভিড-১৯ আক্রান্ত হয়ে নন্দিত অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নিচ্ছেন ৮ এপ্রিল থেকে।

এর আগে ৫ এপ্রিল করোনা পজিটিভ রেজাল্ট শোনার পর রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবরী।

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ সিনেমা দিয়ে অভিনয়ে অভিষেক হয় কবরীর। এরপর ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘ঢেউয়ের পর ঢেউ’, ‘পরিচয়’, ‘দেবদাস’, ‘অধিকার’, ‘বেঈমান’, ‘অবাক পৃথিবী’, ‘দীপ নেভে নাই’-এর ম‌তো অসংখ্য দর্শক‌প্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন এই কিংবদন্তি।

সম্প্রতি নির্মাতা কবরী শেষ করেছেন তার পরিচালিত সরকারি অনুদান পাওয়া ছবি ‘এই তুমি সেই তুমি’র শুটিং। ছবিতে তিনি নিজেও অভিনয় করেছেন। কবরীর নির্মাণ শুরু হয় ২০০৬ সালে ‘আয়না’ সিনেমা দিয়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here