সবুজদেশ ডেস্কঃ

মানসিক ও শারীরিক অবসাদের কারণে দক্ষিণ আফিকায় না গিয়ে বিশ্রাম চেয়েছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তার চাওয়া মেনে ৫৩ দিনের ‘বিশ্রাম’ দিয়েছিল। কিন্তু আকস্মিকভাবে সিদ্ধান্ত পরিবর্তন করে দক্ষিণ আফ্রিকা সফর গেছেন সাকিব। যদিও বোর্ড সভাপতি নাজমুল হাসানের ভাষ্য ছিল, দক্ষিণ আফ্রিকায় গিয়ে কিছু ম্যাচ বিশ্রামও নিতে পারেন তিনি। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, তিনি এমন কিছু জানেন না!

বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তামিম বলেছেন, ‘আমার কাছে এমন কোনও বার্তা নেই, যেখানে ওকে (সাকিব) এক-দুইটা ম্যাচ বিশ্রাম দিতে হবে। আমি জানি সে আমাদের দলের জন্য এবং পুরো সিরিজের জন্য আছে। তার সঙ্গে আমার নরম্যাল ক্রিকেট নিয়েই আলাপ হয়েছে। কালকের (শুক্রবার) ম্যাচটি খেলতে মুখিয়ে আছে। সে চায় আমরা যেন সবাই মিলে ভালো করি। তাছাড়া অন্য কোনও তথ্য আমার কাছে নেই।’

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে। শুক্রবার বাংলাদেশ সময় বিকাল পাঁচটায় শুরু হচ্ছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। এই সফরে সাকিব ওয়ানডে-টেস্ট খেলার জন্য প্রস্তুত হলেও যেকোনও ম্যাচে বিশ্রাম দেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিলেন বোর্ড সভাপতি।

গত ১২ মার্চ সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘দক্ষিণ আফ্রিকা সফরে সব ম্যাচেই থাকবে সাকিব। আগামীকাল (রবিবার) রাতে সে যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। ওখানে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট আছে। কোনও একটায় ও (সাকিব) যদি না খেলে, হতে পারে টিম ম্যানেজমেন্ট তাকে কোনও একটি ম্যাচে ড্রপ করেছে। এমন হতে পারে ও (সাকিব) একটা ম্যাচ বিশ্রাম চেয়েছে। এটা নিয়ে এত হুলুস্থূল করার কিছু নেই।’

এদিকে সাকিব জানিয়েছিলেন, সব ফরম্যাটেই খেলতে প্রস্তুত তিনি, ‘আমি তিন ফরম্যাটেই খেলার জন্য প্রস্তুত আছি। বোর্ড অবশ্যই সিদ্ধান্ত নেবে কোন সময় আমাকে বিশ্রাম দেওয়া জরুরি কিংবা দেওয়া দরকার। বোর্ড সব সময় সিদ্ধান্ত নেবে, সেটা দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই। তবে আমি দক্ষিণ আফ্রিকা সিরিজেও থাকছি।

সবুজদেশে/এস ইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here