সাতক্ষীরাঃ

সাতক্ষীরায় বিজিবি সদস্যরা পৃথক অভিযানে অবৈধভাবে ভারতে যাওয়ার পথে ও ভারত থেকে বাংলাদেশে আসার সময় চার নারীসহ পাঁচ বাংলাদেশীকে আটক করেছে। রোববার (২৫ জুলাই) বিকালে কলারোয়া উপজেলার মাদরা ভারতে যাওয়ার পথে ও সদর উপজেলার তলুইগাছা সীমান্ত দিয়ে বাংলাদেশে আসার সময় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, খুলনার তেরখাদা উপজেলার লস্করপুর গ্রামের মোঃ শাহজাহান চাকতীর ছেলে মোঃ কদম চাকতি (২৫), ফুলতলা উপজেলার জুগনীপাশা গ্রামের মোঃ গফ্ফার গাজীর মেয়ে লাভলি খাতুন(২৪), মাগুরার শালিখা উপজেলার ছান্দরা গ্রামের মোঃ আতিয়ার রহমানের মেয়ে আরিফা খাতুন (২৮), মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের মৃত তোতা মিয়ার মেয়ে মোছাঃ মর্জিনা (৩৫) ও গাজীপুর জেলার টুঙ্গি মডেল থানাধীন টুঙ্গি বউবাজার এলাকার নুর মোহাম্মাদের মেয়ে মোছাঃ নাসরিন (৩৫)।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সদর উপজেলার তলুইগাছা সীমান্তে অভিযান চালিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসার পথে তিন জন বাংলাদেশী নাগরিককে আটক করে। আটককৃত ৩ জনকে সোনাবাড়িয়া স্কুলে অস্থায়ীভাবে স্থাপনকৃত কোয়ারেন্টানে রাখা হয়েছে। কোয়ারেন্টাই শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে পুলিশে সোপর্দ করা হবে।

এদিকে অপর এক অভিযানে কলারোয়া উপজেলা মাদরা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার প্রাক্কালে দুইজন বাংলাদেশী নাগরিককে আটক করে বিজিবি। তাদেরকে কলারোয়া থানায় পুলিশে সোর্পাদ করা হয়েছে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি, সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে ৫ জন বাংলাদেশী নাগরিককে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ প্রতিরোধকল্পে তার দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় বিজিবি’র কঠোর নজরদারী, টহল তৎপরতা এবং বিশেষ অভিযান পরিচালনা অব্যহত রয়েছে। এরই ধারাবাহিকতায় অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে সর্বমোট ৯৯ জন বাংলাদেশী নাগরিক, ২ জন রোহিঙ্গা এবং ৬ জন মানব পাচারকারী ও ৪ জন ভারতীয় নাগরিকসহ মোট ১১১ জনকে আটক করা হয়।

তিনি আরো বলেন, সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধ গমনাগমন প্রতিরোধের মাধ্যমে বিজিবি ৩৩ ব্যাটালিয়ন জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য বদ্ধ পরিকর।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here