সাতক্ষীরাঃ

সাতক্ষীরার ভোমরা ও কলারোয়া সীমান্তে পুলিশ ও বিজিবির পৃথক অভিযানে ১০টি স্বর্ণের বারসহ দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- দেবহাটার কুলিয়া গ্রামের মো. রইস উদ্দীন মোড়লের ছেলে মো. রবিউল ইসলাম (৬০) এবং কলারোয়ার দক্ষিণ ভাদিয়ালী গ্রামের মৃত শামছুল হকের ছেলে আসলাম হোসেন (৫২)।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বুধবার রাতে কলারোয়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে আসলাম হোসেনকে আটক করা হয়। সেই সময় তার কাছ থেকে ৪টি স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ। সেগুলো ভারতে পাচার করা হচ্ছিল। এ ঘটনায় মামলা হয়েছে।

এদিকে বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের এক প্রেস নোটে জানানো হয়েছে, ২৬ জুলাই রাতে সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা সীমান্ত হতে ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় মো. রবিউল ইসলামকে। তার কাছ থেকে উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ১৩৭ গ্রাম; যার মূল্য ৯৬ লাখ ১ হাজার ৭৬৬ টাকা।

প্রেস নোটে আরও বলা হয়, সাতক্ষীরা ৩৩ বিজিবি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, বুধবার রাতে সাতক্ষীরা ভোমরা সীমান্ত দিয়ে বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ পাচার হবে। ওই তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হকের নির্দেশনায় নায়েক মো. আসাদুজ্জামানের নেতৃত্বে ভোমরা বিওপির একটি দল ভোমরা আইসিপির ফলমোড় এলাকায় গোপনে অবস্থান করে। 

এ সময় আভিযানিক দল মো. রবিউল ইসলামকে আটক করে। পরবর্তীতে আটককৃত ব্যক্তিকে তল্লাশি করে কোমরে পেঁচানো কালো স্কচটেপ মোড়ানো অবস্থায় ৬টি স্বর্ণের বার উদ্ধার করে।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলা ও স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here