ফাইল ছবি

কুষ্টিয়া প্রতিনিধিঃ

শহরতলীর জুগিয়া পালপাড়ায় বোনের বাড়িতে কাজ করার সময় সেপটিক ট্যাংকের ভেতরে নেমে ভাইসহ দুইজন শ্রমিক মারা গেছেন। নিহতরা হলেন, সাদেক বাচ্চু (৪০) ও তার হেলপার মানিক হোসেন (৩২)।

মিরপুর উপজেলার পশ্চিম গোবিন্দপুর গ্রামের সামেদ মল্লিকের ছেলে মিস্ত্রি সাদেক বাচ্চু কয়েকজন সহকর্মী নিয়ে ১০-১২ দিন আগে জুগিয়া পালপাড়ায় নিজের বোনের বাড়ির সেপটিক ট্যাংক ঢালাই দেন। আজ শুক্রবার সকালে পশ্চিম গোবিন্দপুরের বিভাগ গ্রামের মানিককে সাথে নিয়ে সেপটিক ট্যাংকের বাঁশ-খুঁটি খুলতে ভগ্নিপতি আমিরুল ইসলামের বাড়িতে যান। ঢালাইয়ের সুবিধার্থে দেওয়া বাঁশ-খুঁটি খোলার জন্য সেপটিক ট্যাংকের ভেতরে নামেন হেলপার মানিক। তার কোনো সাড়াশব্দ না পেয়ে সাদেক বাচ্চুও ভেতরে নামেন। এরপর তারও কোনো সাড়া শব্দ না পেয়ে স্থানীয়দের খবর দেন ভগ্নিপতি আমিরুল। প্রতিবেশিরা এসে তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানেই ডাক্তার ওই দুইজনকে মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির বলেন, বৃষ্টিবাদলের কারণে বাড়ির লোকজন সেপটিক ট্যাংক বন্ধ রেখেছিল। দীর্ঘসময় বন্ধ থাকায় সেখানে একধরনের বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়।

ধারণা করা হচ্ছে, গ্যাসের আধিক্য আর অক্সিজেন সংকটে তাদের মৃত্যু হতে পারে। ময়নাতদন্ত রিপোর্ট এলেই বিষয়টি পরিষ্কার হবে। এদিকে, বোনের বাড়িতে ও মৃতদের বাড়িতে মাতম চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here