বগুড়াঃ

বগুড়ার শেরপুর উপজেলায় অবৈধ বালু মহালে অভিযান চালানোর সময় ইউএনওর সরকারি গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এ সময় ইউএনওর গাড়িতে ব্যাপক ভাঙচুর চালানো হয়।

শনিবার (০৩ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী নলডাঙ্গি এলাকায় বালুদস্যুদের ভাড়াটে লোকজন ঘটনাটি ঘটায়। এ সময় ইউএনওর দুই কর্মচারী আহত হয়েছেন।

আহতরা হলেন- শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের অফিস সহকারী উজ্জল মোহন্ত ও নৈশপ্রহরী মুঞ্জুরুল হক। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিয়াকত আলী সেখ এসব তথ্য নিশ্চিত করে বলেন, দুপুরের পর থেকে উপজেলার শেরুয়া বটতলা বাজারসহ বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল।

এ সময় খানপুর ইউনিয়নের বড়ইতলী নবীনগর ও নলডাঙ্গি এলাকায় বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর আসে। পরবর্তীতে সেখানে অভিযান চালানো হয়।

কিন্তু সেখানে কাউকে না পাওয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের সরঞ্জামগুলো খোলা হচ্ছিল। তখন বালু উত্তোলনকারীদের ভাড়াটে লোকজন সংঘবদ্ধ হয়ে আমাদের ঘিরে ফেলেন। একইসঙ্গে চড়াও হন তারা।

এমনকি তারা উত্তেজিত হয়ে আমার গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। আমার সঙ্গে অভিযানে থাকা ওই দুইজন কর্মচারী বাধা দিতে গেলে তাদের বেধড়ক মারধর করে আহত করা হয়। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ আসার পর হামলাকারীরা পালিয়ে যায়।

শেরপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়েই অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই।

একই সঙ্গে ইউএনওসহ অভিযানের সব সদস্যদের উদ্ধার করা হয়। পাশাপাশি এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আটক করা হয়েছে। তাদের ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here