স্টাফ রিপোটার কালীগঞ্জ (ঝিনাইদহ) :
পেশায় তিনি একজন সরকারী চাকুরে। শহরে রহেছে দুই তলা বিশিষ্ট আলীসান বাড়ি। এছাড়াও গ্রামে রহেছে ২৫/৩০ বিঘা সস্পত্তি। আফিল উদ্দীন নামের ওই ব্যাক্তি এবার বিশেষ ব্যাবস্থায় পেয়েছেন হতদরিদ্রদের জন্য বরাদ্ধকৃত একটি পানিয় নলকূপ। ঘটনাটি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়নে। হতদরিদ্রদের জন্য সরকারের নলকূপটি কোটি টাকার মালিকের নামে বরাদ্ধ দেওয়ার ঘটনাটি উন্মচিত হওয়ায় এলাকায় ব্যাপক আলচনা-সমালচনার ঝড় বয়েছে।
এ নিয়ে এলাকাবাসীদের পক্ষে দেওয়া এক অভিযোগে জানাযায়, কালীগঞ্জ উপজেলা পরিষদের এডিবি তহবিল থেকে এবছর অসহায় হত দরিদ্রদের জন্য ৬৪টি পরিবারের ৬৪টি পানির কল বরাদ্ধ দেয়। ইতি মধ্যে এ বরাদ্দের তালিকা ও টেন্ডার সস্পন্ন হয়েছে। কিন্তু ঐ তালিকাতে দেখা যায় অত্র ইউনিয়নের সুন্দরপুর গ্রামের মৃত রকিব উদ্দীনের ছেলে মহাদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কোটিপতি আফিল উদ্দীনের নামে একটি নলকূপ বরাদ্ধ হয়েছে। সরকারী চাকুরীজীবি ঐ শিক্ষকের শহরে একটি দুইতলা আলিশান পাকা বাড়ি আছে। এছাড়া গ্রামে তার নামে ২৫/৩০ বিঘা জমা-জমিও রয়েছে। তারপরও তিনি বিশেষ মহলের তদবিরে ওই নরকুপ পেতে নাম তালিকাবুক্ত করেছেন। এদিকে কয়েক কোটি টাকার মালিকের নামে হত দদ্রিদের জন্য বরাদ্ধ পানিও কলটি তালিকাভুক্ত হওয়ার ঘটনাটি ফাস হয়ে পড়ায় এলাকার মানুষরা ফসে ওঠে। তারা অনিয়মের মাধমে তালিকা ভূক্ত হওয়া কলের বরাদ্ধ বাতিলের জন্য স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন দপ্তরে জানিয়েছেন।
এবিষয়ে অভিযুক্ত সহকারী শিক্ষক আফিল উদ্দীন বলেন, তার বাড়িতে ২ টি কল আছে। ওই কলটি তিনি বাড়ির পাশের্^ মাঠ স্থাপন করবেন বলে জানান। তবে তার নামে নেওয়া সমস্য হলে তিনি কলটি নিবেন না বলে জানান। আফিল উদ্দিন ওই ইউনিয়নের আ’লীগের ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক আনিচুর রহমানের ছোট ভাই।
এ বিষয়ে জানতে ঐ গ্রামের ইউপি সদস্য নাছির উদ্দীনের ০১৭৩০-৮৫০৭৩২ নং মোবাইলে ফোন দিলে তার স্ত্রী ফোনটি রিসিভ করে বলেন তার স্বামী ফোনটি রেখে বাহিরে গেছেন।
ঐ ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু জানান, তালিকাটি স্থানীয় ইউপি সদেস্যরা করে থাকেন। অনিয়ম হয়ে থাকলে তিনি বিষয়টি পুনরায় দেখবেন বলে জানান।
এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বার্হী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা বলেন, কোন সরকারী চাকুরীজীবির নামে হতদরিদ্্েরর নলকুপ বরাদ্ধ হতে পারে না। তিনি ওই অনিয়মের বিয়য়টি তদন্তপূর্বক ব্যাবস্থা নিবেন বলে জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here