সবুজদেশ ডেক্সঃকুয়েতের টিভি উপস্থাপক ও সামাজিক যোগাযোগমাধ্যম তারকা হালিমা বোল্যান্ডকে সৌদি আরবের বাদশাহের লাখো ডলার উপহার দেওয়া নিয়ে সমালোচনা চলছে। সৌদি আরবের পক্ষ থেকে বলা হয়েছে, বাদশাহ এ কাজ করেননি। এ ঘটনায় জড়িত সন্দেহে তিন ব্যক্তিকে আটক করা হয়েছে। সৌদি বাদশাহের নামে তাঁরা প্রতারণার আশ্রয় নিয়েছেন।

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, হালিমা বোল্যান্ড সৌদি আরবের রাজধানী রিয়াদের একটি হোটেলে ছিলেন কিছুদিন। একদিন হোটেলে এসে দেখতে পান, প্রায় ৩০ লাখ রিয়াল (৮ লাখ ডলার) সমমূল্যের বিলাসবহুল উপহার পাঠানো হয়েছে তাঁর নামে। আর এই উপহার নাকি পাঠিয়েছেন স্বয়ং সৌদি বাদশাহ সালমান! হালিমা যখন এ উপহারের ভিডিও নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন, তখনই শুরু হয় তোলপাড়। তবে সৌদি কর্তৃপক্ষ বলেছে, এ ঘটনায় তারা তিন ব্যক্তিকে আটক করেছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ সৌদি বাদশাহর নামে তাঁরা প্রতারণার আশ্রয় নিয়েছেন।

৩৭ বছর বয়সী হালিমার ইনস্টাগ্রামে ৩৫ লাখের বেশি ফলোয়ার আছে।৩৭ বছর বয়সী হালিমার ইনস্টাগ্রামে ৩৫ লাখের বেশি ফলোয়ার আছে। তিনি হোটেলে কক্ষে পাওয়া উপহারের বক্স সামাজিক মাধ্যমে লাইভে একে একে খুলছিলেন। বক্সের ভেতরে দেখা যায় দামি অলংকার, ফুল আর কাপড়।

হালিমা বোল্যান্ড বলেন, কক্ষের দরজা খুলেই দেখতে পান একজন ট্রলি নিয়ে আসছেন। ট্রলিতে সাজানো আছে নানান উপহার। এর একটি বাকসে কয়েক ডজন সুগন্ধীর বোতল ছিল। সেখানে খোদাই করা ছিল হালিমার নাম। বক্সের ভেতর একটি বার্তায় লেখা ছিল, ‘হালিমা, আবদুল জলিল বোল্যান্ড, বিশ্বের সেরা সুন্দরী, যাঁর পদানত থাকবে পুরো পৃথিবী।’

হালিমাকে উপহার পাঠানোর খবর ছড়িয়ে পড়ার পরই টুইটার এমন ছবি ছড়িয়ে পড়ে।হালিমার ভিডিওতে দেখা যায়, বক্সের ভেতরের একটি চিঠিতে সৌদি বাদশাহর সিলমোহর আঁকা আছে। এর পরপরই সৌদি আরবে টুইটার হ্যাশট্যাগ শুরু হয়, ‘হালিমাকে উপহার পাঠিয়েছেন বাদশাহ’ (দ্য কিং গিভস গিফটস টু হালিমা)। পাশাপাশি, বহু মূল্যের ওই উপহার ও সৌদি রাজপরিবারের দুর্নীতি নিয়ে অনেকে ব্যঙ্গাত্মক টুইটও শুরু হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক একটি সংবাদভিত্তিক চ্যানেল জানিয়েছে, হালিমাকে উপহার পাঠানোর ঘটনায় তিন ব্যক্তিকে আটক করেছে সৌদি পুলিশ। এঁদের একজন সৌদি, এক লেবাননের ও আর একজন ভারতীয় নাগরিক।

সৌদি বাদশাহ এই উপহার না পাঠালে কে এই উপহার পাঠিয়েছেন, তা নিয়ে কিছু জানা যায়নি। হালিমা বা সৌদি কর্তৃপক্ষও কোনো বিবৃতি দেয়নি। বাদশাহ উপহার না পাঠালে লাখো রিয়াল সমমূল্যের উপহার একজন নারীকে কে কেন পাঠাবেন, সেটি রহস্যই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here