ঝিনাইদহ :

ঝিনাইদহের শৈলকুপায় করোনা সন্দেহে আইসোলেশনে থাকা যুবকের নমুনা সংগ্রহ করল আইইডিসিআর। ৩দিনের মাথায় আজ তারা নমুনা সংগ্রহ করল। বিকালে আইইডিসিআরের ২ সদস্যের মেডিকেল টিম ঝিনাইদহ শিশু হাসপাতালে আইসোলেশনে থাকা যুবকের গলা থেকে লালা, নাকের ভেতরের তরল পদার্থ সহ বেশ কিছু নমুনা সংগ্রহ করেছে। এছাড়া গত কয়েক দিনের চিকিৎসা সম্পর্কে খোঁজ নিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ টিএস তানজির নামের এক যুবক জ্বর, সর্দি ও গলা ব্যাথা নিয়ে পরিক্ষা- নিরিক্ষার জন্য স্বেচ্ছায় ঝিনাইদহের শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। টিএইচও আব্দুল্লাহ আল মামুন সহ ডাক্তাররা প্রাথমিক লক্ষণ দেখে ঢাকায় কুর্মিটলা হাসপাতালে এ সংক্রান্ত পরিক্ষার জন্য পাঠাতে প্রাথমিক সিদ্ধান্ত নেয়। তবে হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক বকুল মিয়া তাকে নিতে অপারগতা প্রকাশ করে বলে অভিযোগ ওঠে। এরপর ঝিনাইদহ সিভিল সার্জনের সাথে পরামর্শক্রমে তাকে ঝিনাইদহ শিশু হাসপাতালে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত হয়।

এদিকে তানজিরের নানা গোলাম রসুলের শৈলকুপা পৌর এলাকার কাজিপাড়া বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান হোম কোয়ারেন্টিন করা সহ লকডাউনের ঘোষনা দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম। বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়।

চলতি বছরের এইচএসসি পরিক্ষার্থী টিএস তানজির ঢাকার বাসিন্দা, তার বাবা মাহবুব রহমান একজন ব্যবসায়ী। তানজিররা ১ভাই ১ বোন। তানজির জানিয়েছে, সে নানা বাড়ি শৈলকুপার কাজীপাড়া থেকে পড়াশোনা করছে, শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজের ছাত্র। চলতি মাসের ১০ তারিখে ঢাকা থেকে নানা বাড়ি শৈলকুপা আসে। এরপর ১২ তারিখে শৈলকুপার কবিরপুর ৩রাস্তার মোড়ে দেখা হয় পূর্বপরিচিত চীন ফেরত এক বন্ধুর সাথে। তানজির সেখানে তার সাথে হ্যান্ডশেখ করেছিল ও চা খেয়েছিল। যুবক তানজির জানায় এর দু তিনদিন পর থেকে শরীরে জ্বর ও গলা ব্যাথা অনুভব করতে থাকে। চীন ফেরত ঐ যুবকের বাড়ি শৈলকুপার জাঙ্গালিয়া বা পাশ্ববর্তী পান্টি হতে পারে বলে তানজির জানিয়েছে।
এদিকে স্যোশাল মিডিয়া ফেসবুকে তানজিরের বন্ধু ও শুভার্থীরা দ্রুত তানজিরের শারিরীক পরিক্ষা ও সু চিকিৎসার দাবি জানিয়েছে। তানজিরও ফেসবুক ম্যাসেঞ্জারে গণমাধ্যম কর্মীদের কাছে তার দৃড় মনোবলের কথা জানিয়ে সবার কাছে দোয়া প্রার্থনা করছে। সে জানিয়েছে, বর্তমানে তার গলা একটু বেশী ব্যাথা ও হাল্কা জ্বর রয়েছে।

ঝিনাইদহের সিভিল সার্জন সেলিনা বেগম জানান, আইসোলেশনে থাকা যুবক তানজিরের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর মেডিকেল টিম। রিপোর্ট এলে তার শারিরীক অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here