ফাইল ফটো

ঢাকাঃ

মৌসুমি বায়ু দেশের ওপর মোটামুটি সক্রিয়। এর প্রভাবে গত ২৪ ঘণ্টায় দেশের ১১টি অঞ্চল বাদে সব অঞ্চলেই বৃষ্টিপাত হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৯৪ মিলিমিটার। বৃষ্টিপাতের এই ধারা আজ মঙ্গলবারও অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তাতে আরও বলা হয়েছে, আগামী তিন দিন বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here