কোটা ও নিরাপদ সড়ক আন্দোলনের মতো আরও আন্দোলন করতে দেশি-বিদেশি চক্রান্ত চলছে। তবে সব ষড়যন্ত্র মোকাবেলা করতে আওয়ামী লীগ প্রস্তুত বলেও জানান দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার দুপুরে শাহবাগ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে গুজব সন্ত্রাস-অপপ্রচার রুখে দাঁড়াও বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন এবং দাবি যৌক্তিক। তবে পরে তাদের আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীকে আমি চিনি। প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করা হবে। তিনি সৎসাহস নিয়ে হিংসাত্মক রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন মোকাবিলা করেছেন। তোমরা বেপরোয়া যাত্রী হবে না। বেপরোয়া পথচারী হবে না। এই অবস্থারও পরিবর্তন দরকার। এসময় তিনি শিক্ষামন্ত্রীকে প্রাইমারি লেভেল থেকে ট্রাফিক রুলস সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করার জন্য কোর্স চালু করার অনুরোধ করেন।

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তন করলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা- এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আগামী নির্বাচনের আগে সাংবিধানিক নির্বাচন প্রক্রিয়া থেকে সরে আসার কোনো সুযোগ নেই। নির্বাচন প্রক্রিয়াই যদি না থাকে তাহলে কোন প্রক্রিয়াই নির্বাচন হবে? বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়া সংবিধানের বিধান। এই বিধান থেকে আগামী নির্বাচনে সরে আসার সুযোগ নেই। এ ধরনের আবদার মামা বাড়ির আবদার। গুজব সন্ত্রাস-অপপ্রচার রুখে দাঁড়াও বাংলাদেশ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটি। সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here