ঢাকাঃ

জিম্বাবুয়ের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের নায়ক তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৪৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় বাংলাদেশ।

সেই অবস্থায় অসাধারণ ব্যাটিং করে দলকে অবিশ্বাস্য জয় উপহার দেন তরুণ ক্রিকেটার আফিফ হোসেন। দলের জয়ে ২৬ বলে ৫২ রানের অসাধারণ এক ইনিংস খেলেন আফিফ।

তরুণ এই অলরাউন্ডার প্রসঙ্গে শুক্রবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘জয় হলে তো খুশি না হওয়ার কোনো কারণ নেই। এই জয়ে অবশ্যই আমরা খুশি। তবে আমি এখনও মনে করি, আমাদের মূল খেলোয়াড়রা দ্রুত ফর্মে ফিরবে। আজকে সেটা হয়নি তবে আজকের খেলার সবচেয়ে ভালো খেলেছে আফিফ। সে অসাধারণ একটা ইনিংস খেলেছে।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমাদের মনে-প্রাণে সব সময়ই বিশ্বাস ছিল, পাইপ লাইনে আরও কয়েকটা ছেলে আছে এমন। ওদের সুযোগ দিতে হবে। ওদের যদি সুযোগই না দেন আর সবাই যে এসেই আন্তর্জাতিকে ভালো করবে সেটা কিন্তু হয় না। অন্তত পক্ষে একেকজনকে পাঁচ/ছয়টা ম্যাচ খেলার সুযোগ করে দিতে হবে। বাদ পড়তে পারে এই ভয় থাকলে ওরা খেলতে পারবে না। স্বাধীনভাবে খেলতে দিতে হবে।’

গত বছরের ফেব্রুয়ারি মাসে শ্রীলংকার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন আফিফ। একটি মাত্র ম্যাচ খেলেই বাদ পড়ে যান। দেড় বছরেরও বেশি সময় পর দলে সুযোগ পেয়ে বাংলাদেশের জয়ে অগ্রণী ভূমিকা পালন করেন আফিফ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here