সাতক্ষীরা প্রতিনিধিঃ

ঘূর্ণিঝড় আম্পানের কারণে পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আশংকায় তথ্য সহযোগিতা চেয়ে জরুরী নোটিশ জারি করেছে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি। বুধবার সকাল ১০টায় এ নোটিশ জারি করা হয়।

সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার সন্তোষ কুমার সাহা জানান, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে প্রবল ঝড়ে ভেঙ্গে যেতে পারে বিদ্যুতের খুটি ছিড়ে যেতে পারে বৈদ্যুতিক তার। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। সাতক্ষীরা জেলার মধ্যে আট হাজার কিলোমিটার বিদ্যুৎ সংযোগ রয়েছে।

তিনি বলেন, ঝড়ের পরবর্তী সময়ে বিচ্ছিন্ন হওয়া স্থানগুলোতে জরুরী কাজ করার জন্য পল্লী বিদ্যুতের চেয়ারম্যান নির্দেশনা দিয়েছেন। সে লক্ষ্যে জরুরী নোটিশ জারি করে হট লাইন চালু করে তথ্য সহযোগিতা চাওয়া হয়েছে।

সে ব্যাপারে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা চাওয়া হয়েছে। বর্তমান বেলা সাড়ে ১১টা পর্যন্ত ছয়টি ফিডারের মধ্যে পাঁচটি চালু রয়েছে। কোথাও কোথাও লাইনের উপর গাছের ডালপালা পড়ছে সেগুলো আমরা স¦চল করার করছি। আমরা প্রস্তুত রয়েছি।

এদিকে, সাতক্ষীরা আবহাওয়া অফিস জানিয়েছে, উপকূলীয় এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। ঘূর্ণিঝড়টির সঙ্গে উপকূলীয় নদীতে ১০-১৫ ফিট উচ্চতার জ্বলোচ্ছাস হওয়ার সম্ভাবনা রয়েছে। এটি বাংলাদেশের মধ্য প্রথম সাতক্ষীরার উপকূলে সন্ধ্যার দিকে ঘন্টায় ১৫০-১৬০ কিলোমিটার গতিবেগে আঘাত হানবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here