সবুজদেশ ডেস্কঃ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে।  

দলের সদস্য সংখ্যা ২৪ জন। সেখান থেকে প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে শেষবার যাচাই করে ১৭ জনে দল কমিয়ে আনা হবে পারে।

তবে এই ২৪ সদস্যের স্কোয়াডে রাখা হয়নি বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। দলে জায়গা হয়েছে পেসার শরীফুলের।

আগামী বিশ্বকাপের কথা চিন্তা করেই মাশরাফিকে রাখা হয়নি বলে জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াডে নতুন মুখ রয়েছেন ছয়জন। তারা হলেন- ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও শেখ মাহাদি হাসান।

পেসার হিসেবে পুরোনোদের মধ্যে রয়েছেন তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও আলআমিন হোসেন। পাশাপাশি পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনকে রাখা হয়েছে।

জানা গেছে, প্রাথমিক দলকে দুই গ্রুপে ভাগ করে ১৪ ও ১৬ জানুয়ারি মিরপুরে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স চূড়ান্ত দল বাছাইয়ে ভূমিকা রাখবে। ১৬ জানুয়ারি ম্যাচের পর ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করা হবে। 

দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ সফরে আসবে ১০ জানুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াড

তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আলআমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here