শোয়াইব উদ্দিন, ঝিনাইদহঃ

ঝিনাইদহের কালীগঞ্জে ফেসবুক ভিত্তিক গ্রুপ অনলাইন কেনাবেচা কালীগঞ্জের উদ্যোক্তাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ২টা থেকে ৫টা পর্যন্ত মোবারকগঞ্জ চিনিকল মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ মেলা অনুষ্ঠিত হয়। মিলন মেলায় শতাধিক তরুন নারী ও পুরুষ উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন তরুন এবং সফল উদ্যেক্তা অ্যামাস ফুটওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুল হক রাসেল।

আলোচনা সভায় অনলাইন কেনা বেচা গ্রুপের এডমিন মো: রমেল পারভেজ প্রান্ত, মডারেটর মেঘ বৃষ্টি, মাসুরা খাতুন, আহসান হাবিব দোলন, মিতু সরকারসহ এই গ্রুপের উদ্যোক্তরা।

মিলন মেলায় উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন পল্লী বুটিক্স এর সাকেরা খাতুন, স্বপ্ন মাসরুপ এর রফিকুল ইসলাম, জনতা কেক ঘরের আহসান হাবিব, ইসলামিয়া গার্মেন্টে এর কাজী তারিফ, রুপকথার নন্দিনি মুখার্জী, শপ কিপারস এর অমৃত সরকার, এম আর কালেকশন এর মুক্তা মনি, বিনোদিনির সুস্মিতা ভৌমিক, নিউ লেডিস গ্যালারীর সোহান আলম, ওয়ান পিস জনি আঙ্কন, সার্থী বুটিক হাউজের সাথী ইসলাম, নকশি নিকেতন এর মাসুরা খাতুন,ওশিয়ার জুলেনা জাকরিনসহ অর্ধশতাধিক ডিজিটাল উদ্যোক্তা।

অনলাইন কেনাবেচা কালীগঞ্জ এর এডমিন রমেল পারভেজ প্রান্ত জানান, তারা মুলত গত দুই মাস আগে ফেসবুক ভিত্তিক কালীগঞ্জের ডিজিটাল কেনাকাটার একটি পেজ তৈরি করেন। সেখানে কালীগঞ্জ সহ ঝিনাইদহ, কোটচাদপুর, যশোর, মহেশপুর, শৈলকুপাসহ দেশের বিভিন্ন স্থানের নারী এবং পুরুষ উদ্যোক্তা যুক্ত হয় এবং ফেসবুক প্লাটফর্ম ব্যবহার করে কেনা বেচা করেন। দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন এই গ্রুপে ঢুকে নির্দিষ্ট পছন্দের পন্য ক্রয় করতে পারেন।

তিনি আরো জানান, অনলাইনে যারা কেনাবেচা করেন তাদের সুবির্ধার্থে অনলাইন সেলস সার্ভিস কালীগঞ্জ চালু করা হয়েছে। যদি কেউ এই গ্রুপ থেকে পন্য অর্ডার করে থাকেন তাহলে যদি তিনি যশোর কিংবা ঝিনাইদহের অন্য উপজেলার হয়ে থাকেন তাহলে তার পন্য পৌছে দ্ওেয়া হয়। ইতিমধ্যে কালীগঞ্জ, যশোর, ঝিনাইদহ, কোটচাঁদপুর সেলস অফিসও করা হয়েছে।

অনলাইন কেনাবেচা কালীগঞ্জের উদ্যোক্তাদের মিলন মেলার মিডিয়া পার্টনার ছিল সবুজদেশ নিউজ ডটকম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here