নিজস্ব প্রতিবেদকঃ

ঝিনাইদহের কালীগঞ্জে চোর ধরে ছেড়ে দেওয়াকে কেন্দ্র করে বসত বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। ক্ষেতেই নষ্ট হচ্ছে লাখ লাখ টাকার ফল। বাড়ি থেকে বের না হতে দেওয়া হচ্ছে হুমকি। লাঠি-রড ও দেশীয় অস্ত্র নিয়ে বসত বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় তার ড্রাগন বাগান থেকে ড্রাগন ফল চুরি করার সময় হাতে নাতে ২ চোরকে ধরা হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতি তাদেরকে সতর্ক করে ছেড়ে দেয় ড্রাগন বাগানের মালিক। এরপর তার উপর ক্ষিপ্ত হয়ে বসত বাড়িতে হামলা ও বিভিন্নভাবে হুমকি দিচ্ছে স্থানীয় কয়েকজন যুবক।

শ্রমিকরা জানায়, বৃহস্পতিবার রাতে বাগান থেকে ড্রাগন চুরির করার সময় ২ জন চোর ধরা হয়। বাগান মালিক তাদের ছেড়ে দেই। এ ঘটনার পর বেশ কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে বাড়িতে হামলা করে। বাগানে কাজ করতে গেলে তাদের উপরেও হামলা চালানো হয়।

ড্রাগন চাষী ইকবাল হোসেন জানান, কোন প্রকার ঝামেলায় জড়াবো না বলে চোরদের ছেড়ে দেওয়া হয়। এরপর তার বাড়িতে হামলা করা হয়। বাড়ি থেকে বের হলে কুপানোর হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১৭ সালে তার ভাতিজা বিপুল হত্যার মামলা তুলে নিতে চাপ দিচ্ছে। যারা বসত বাড়িতে হামলা চালিয়েছে তারা সবাই বিপুল হত্যা মামলার আসামী। তাদের বাড়ি অন্য গ্রামে। ঘটনার পরের দিন শুক্রবার সকালে ড্রাগন বাগানে শ্রমিকরা কাজ করতে গেলে সোহাগ, জাহাঙ্গীরসহ প্রায় ২০-২৫ জন লাঠি রড ও ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। ঘর থেকে বের হতে দিবে না বলেও হুমকি দিচ্ছে।

তিনি আরো জানান, ভয়ে এখন তিনি বাড়ি থেকে বের হতে পারছেন না। যেকোন সময় তার উপর আক্রমণ হতে পারে। লাখ লাখ টাকার ড্রাগন ক্ষেতেই নষ্ট হচ্ছে। শ্রমিকরা কাজ করতে না পারলে তিনি অনেক ক্ষতিগ্রস্থ হবেন।

কালীগঞ্জ থানার এসআই প্রতিক কুমার জানান, বিষয়টি শুনে তিনি ওই গ্রামে গিয়েছিলেন। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ভিডিও দেখুন…

সবুজদেশ/এসইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here