মিশন আলী ও শোয়াইব উদ্দিনঃ

দিনের বেলায় বাজার সড়কে ভারী যানবাহন ঠেকাতে শহরের ৬ স্থানে বসানো হয়েছিল লোহার ব্যারিকেড। কিন্তু দিনের বেলায় অহরহ ঢুকছে বড় বড় যানবাহন। এতে ঝিনাইদহের কালীগঞ্জ বাজার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। প্রতিদিন সৃষ্টি হচ্ছে যানজটের যার কারনে ভোগান্তিতে পড়ছে বাজারগামী মানুষেরা।

সরজমিনে দেখা গেছে, লোহার ব্যারিকেডের কোন কার্য়কারিতা নেই। এখানে টাকা দিলেই বড় যানবাহন বাজারের মধ্যে প্রবেশ করতে পারে। একটি ট্রাক আসার পর ট্রাকের হেলপার লোহার ব্যারিকেডের কাছে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তিকে কিছু টাকা দেওয়ার পর সে গেটের তালা খুলে লোহার পাইপটি উঠিয়ে দেয়। এরপর ট্রাকটি বাজারের মধ্যে চলে গেল। প্রতিনিয়ত এভাবেই দিনের বেলা কালীগঞ্জ বাজার সড়কে বড় বড় যানবাহন প্রবেশ করছে।

এ ব্যাপারে ভুক্তভোগী শরিফুল ইসলাম নামে একজনসবুজদেশ নিউজকে জানান, মেইন বাসস্ট্যান্ড থেকে কাঁচা বাজার যেতে সময় লাগে ১০ মিনিট। কিন্তু বড় বড় যানবাহন চলাচল ও রাস্তার পাশে দাঁড়িয়ে পন্য আনলোড করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হওয়াতে সময় লাগছে আধাঘন্টা।

নাম প্রকাশ না করার শর্তে শহরের এক ব্যবসায়ীসবুজদেশ নিউজকে জানান, বড় বড় যানবাহনই যখন চলবে তখন এই লোহার ব্যারিকেড দিয়ে লাভ কি? কেউ তো মানছে না। টাকা দিলে লোহার ব্যারিকেড খুলে দেওয়া হয়। এ ব্যাপারে তিনি কালীগঞ্জ পৌরসভার মেয়রের দৃষ্টি আকর্ষণ করেছেন।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফসবুজদেশ নিউজকে জানান, বাজারের রাস্তার টেন্ডার হয়েছে। অচিরেই রাস্তা প্রসস্থ হবে। এরপর সেখানে শক্ত আকারে ব্যারিকেড দেওয়া হবে যাতে করে দিনের বেলায় কোন ভারী যানবাহন প্রবেশ না করতে পারে ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here