নিজস্ব প্রতিবেদকঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ডুমুরতলা গ্রামে রাস্তার সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পুলিশের হস্তক্ষেপে গাছ কেটে বিক্রি করার চেষ্টা ব্যর্থ হয়েছে।

সরেজমিন দেখা গেছে, শুক্রবার সকাল থেকে কয়েকজন শ্রমিক নিয়ে ডুমুর তলা গ্রামের একটি সড়কের কয়েকটি কড়াই গাছ ও তাল গাছ কেটে রেখে দেওয়া হয়েছে। এরমধ্যে দুইটি বড় তালগাছ কেটে ফেলে রাখা হয়েছে। ও দুইটি কড়াই গাছের ডাল-পালা কেটে রাখা হয়েছে। গাছগুলো সরকারি হলেও নিজেদের দাবি করছেন ডুমুর তলা গ্রামের জিল্লুর রহমান। আর এই গাছ কাটার খবর পেয়ে কালীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে জানতে জিল্লুর রহমানের মোবাইলে ফোন দিলে রিসিভ করেন তার স্ত্রী রোকেয়া খাতুন। তিনি বলেন, গাছগুলো আমাদের। এখন রাস্তার মধ্যে চলে গেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমতি নিয়েছে। কিন্তু কোন দপ্তর থেকে নিয়েছেন সেটা তিনি জানাতে পারেননি।

কালীগঞ্জ থানার এসআই আবুল কাশেম জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা বন্ধ করেছেন। গাছটি ব্যক্তিগত বা সরকারি কিনা সেটি মাপের পর জানা যাবে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে। সরকারি অনুমতি না পাওয়া পর্যন্ত গাছ না কাটার নির্দেশ দেওয়া হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রাণী সাহা জানান, গাছ কাটার অভিযোগ পেয়ে নায়েবসহ পুলিশ পাঠিয়ে গাছ কাটা বন্ধ করা হয়েছে। কাগজ-পত্র দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here